• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্যামলীর শিশু মেলা আজ থেকে বন্ধ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৬, ২০১৬, ০৩:০১ পিএম
শ্যামলীর শিশু মেলা আজ থেকে বন্ধ

রাজধানী শ্যামলীর শিশু মেলা বন্ধ করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শনিবার (২৬ নভেম্বর) সকালে ডিএনসিসির মেয়র আনিসুল হকের উপস্থিতিতে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়।

এ সময় ডিএনসিসি'র মেয়র আনিসুল হক বলেন, একের পর এক মামলা আর রিটের কারণে আমরা পার্কটি দখলে যেতে পারিনি। কিন্তু এখন আমাদের পক্ষে রায় আসায় আমরা পার্কটি দখলে নিয়ে বন্ধ করে দিয়েছি। শিশু মেলা আজ থেকে বন্ধ।

আনিসুল আরো বলেন, ‘শহরের মাঝখানে এই জায়গাটি ১৪ বছর ধরে দখল করে রাখা হয়েছে। প্রতি তিন বছরে মাত্র ১ লাখ ৪৫ হাজার টাকা ইজারা। ২০০২ সাল থেকে সেই ইজারার একটি টাকাও সিটি করপোরেশনকে দেওয়া হয়নি। এ কারণে এটিকে বন্ধ করে দেওয়া হয়েছে। তারা কেন ট্যাক্স দেয়নি সে বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে।’

তবে মেয়র আশ্বাস দিয়ে বলেন, ‘দুই-এক দিনের মধ্যে পার্কটি আবার উন্মুক্ত করে দেয়া হবে। পার্কটি এখন সিটি করপোরেশনের নিয়ন্ত্রণে।

আনিসুল হক বলেন, সিটি করপোরেশনের এত বড় পার্কটি তারা বছরের পর বছর দখল করে রেখেছে। আজকে আমাদের, শিশুদের ও সাধারণ নাগরিকদের এই পার্ক পুনরুদ্ধার করলাম। আর কাউকে পার্কটি দখল করতে দেওয়া হবে না।’ তিনি বলেন, আমরা একটা ‘সিজার লিস্ট’ তৈরি করব। মালামালের কোনো ক্ষতি হবে না।'

এ সময় ম্যাজিস্ট্রেট, সিটি করপোরেশনের কর্মকর্তা, স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!