• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সঙ্গী ঠকিয়েছে?‌ তদন্তে যাবেন না


লাইফস্টাইল ডেস্ক অক্টোবর ২৭, ২০১৬, ০৯:০৭ পিএম
সঙ্গী ঠকিয়েছে?‌ তদন্তে যাবেন না

ঢাকা:‌ সম্পর্ক আপনাদের বহুদিনের। হঠাৎ শুরু হয়েছে টানাপোড়েন। যে আপনাকে ছাড়া এক মুহূর্তও কল্পনা করতে পারতো না, সে এখন সময়ই দিচ্ছে না। হয়তো কিছুটা সময় একসঙ্গে কাটাতে চান। কিন্তু আপনি কিছু বললেই সে নানা বাহানায় এড়িয়ে যাচ্ছে। সম্পর্কের সেই মধুরতা যেন হারিয়ে গেছে। এর মধ্যেই আপনি প্রমাণ পেয়ে গেলেন আপনার সঙ্গীর অন্য কোনো সম্পর্কে জড়িয়ে পড়েছে। ঠিক এই সময়টায় নিজেকে শক্ত করুন। আর সঙ্গী আপনাকে ঠকিয়েছে, এটা বুঝতে পারার পরেও নিচের ভুলগুলো করতে যাবেন না।

তদন্ত করতে যাবেন না: অনেকদিন ধরে সঙ্গীর হাবভাবে সন্দেহ দানা বাঁধছিল আপনার মনে। এর মাঝে সে যে অন্যকারো সম্পর্কে জড়িয়ে পড়েছে তার প্রমাণও পেয়ে গেছেন। তাই হয়তো আপনার মন বার বারই জানতে চাইছে, কার জন্য সে এতোদিনের সম্পর্ক থেকে বেরিয়ে যেতে চাইছে? কে সে? না, এটা কখনো এ ভুল করবেন না। সঙ্গী কার সঙ্গে সম্পর্কে জড়িয়েছে তা জানতে গিয়ে আপনার ব্যক্তিগত সম্পর্কের কথা বাইরের অনেকে জেনে যাবে। 

ভেবে দেখেন, তিনি যখন অন্য সম্পর্কে জড়িয়ে পড়েছেন, তখন সেই বিষয়ে খোঁজ নিতে যাওয়া মানে নিজেকে কষ্টই দেয়া। তাই সঙ্গীর কুকর্মের কথা যখনই জানতে পারবেন, বিনা বাক্যব্যয়ে সম্পর্ক থেকে বেরিয়ে যান। ভুল করে তাকে জিজ্ঞাসা করতেও যাবেন না, কেন সে আপনার সঙ্গে এরকমটা করলেন?

অন্যকে দোষ দেবেন না:‌ যার সঙ্গে আপনার সঙ্গী সম্পর্কে জড়িয়েছেন, তাকে কখনও দোষারোপ করবেন না। সেক্ষেত্রে আপনি নিজের মূল্যবান সময়ই শুধু নষ্ট করবেন। কারণ ভুলটা আসলে তার নয়, আপনার সঙ্গীর। তিনি যদি নিজে সম্পর্কটিকে ভালোবাসতেন তাহলে আপনাকে ঠকাতে পারতেন না। 

নিজেকে অযোগ্য মনে করবেন না:‌ আপনার কোনো দোষের জন্য সঙ্গী ছেড়ে দিয়েছেন কিংবা আপনার সঙ্গী যাকে পছন্দ করেছে সে আপনার থেকে ভালো- এই ভুল ধারণা কখনই মাথায় আনবেন না। নিজের ওপর ভরসা রাখুন। তা না হলে, মানসিক অবসাদে ভুগতে থাকবেন। 

নিজেকে পালটে সম্পর্ক ধরে রাখার চেষ্টা করবেন না:‌ যদি ভাবেন নিজেকে পালটে ফেলবেন, যেন সম্পর্কটা সেই পুরানো জায়গায় চলে যেতে পারে। না এটা করলে ভুল করবেন। কারণ যিনি আপনাকে ঠকাতে পারেন, তিনি যে ফের একই কাজ করবেন না তার কোনো গ্যারান্টি নেই। তাই পুরনো সম্পর্ক ধরে রাখার চেষ্টা করবেন না কখনই।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!