• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সততার দৃষ্টান্ত পুলিশ কনস্টেবল গণি


যশোর প্রতিনিধি জুলাই ২০, ২০১৭, ১০:১২ পিএম
সততার দৃষ্টান্ত পুলিশ কনস্টেবল গণি

যশোর: রাস্তার কুড়িয়ে পাওয়া এক লাখ টাকার ব্যাগ পেয়ে তা মালিককে ফিরিয়ে দিয়ে সততার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন পুলিশ কনস্টেবল আব্দল গণি। তিনি যশোর কোতোয়ালি থানার চাঁচড়া পুলিশ ফাঁড়িতে কর্মরত।

বুধবার (১৯ জুলাই) সন্ধ্যায় যশোর কোতোয়ালি থানায় হারানো টাকার মালিককে ডেকে ওই টাকা ফেরত দেয়া হয়। এ সময় ওই থানার  পরিদর্শক (অপারেশন) মো. শামসুদ্দোহা, উপ পরিদর্শক (এসআই) মঞ্জুরুল করিম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আবদুল গণি বলেন, গত ১৮ জুলাই (মঙ্গলবার) বিকেলে শহরের রেল সড়ক দিয়ে যাওয়ার সময় টিবি ক্লিনিক মোড়ে পলিথিন ব্যাগে মোড়ানো এক লাখ টাকা কুড়িয়ে পাই। ঘণ্টা দুয়েক পরে ওই সড়ক দিয়ে আবার ফেরার সময় দেখি অনেক লোক জড়ো হয়ে কি যেন খোঁজ করছেন। এসময় পাশে একজনের মাথায় পানি ঢালা হচ্ছে।

তিনি আরো জানান, বিষয়টি ভালো করে জানতে সেখানে গিয়ে জানতে পারি মাথায় পানি ঢালা ওই ব্যক্তিই এক লাখ টাকা হারিয়ে ফেলেছেন। টাকার ব্যাগের বিবরণ শুনে বুধবার (১৯ জুলাই) বিকেলে তাকে থানায় ঢেকে ওই টাকা ফিরিয়ে দিয়েছি।

টাকার মালিক আবদুর রহিম নড়াইল জেলা শহরের কুড়িগ্রাম এলাকার মুন্নু শেখের ছেলে। তিনি নড়াইল রেজিস্ট্রি অফিসে দলিল লেখকের কাজ করেন।

আবদুর রহিম সাংবাদিকদের বলেন, পুরোনো একটি মোটরসাইকেল কেনার জন্য এক লাখ টাকা নিয়ে যশোরে আসি। জেলা শহরের রেল রোড টিবি ক্লিনিক মোড়ে অমল মোটরসাইকেল গ্যারেজে থাকা পুরোনো মোটরসাইকেল দেখছিলাম।

তিনি আরো জানান, ওই এক লাখ টাকা তার কোমরে একটি ছোট্ট ব্যাগে ছিল। কোনো এক সময় সাবধানতাবশত কোমর থেকে ব্যাগটি পড়ে যায়। পরে টাকার ব্যাগ না পেয়ে তিনি আশপাশে খোঁজ শুরু করেন। এসময় স্থানীয় ব্যবসায়ীরাও ওই টাকা খুঁজতে থাকেন। পরে পুলিশের ওই কনস্টেবল বলেন, ‘টাকা আছে আপনি শান্ত হন।’ বুধবার (১৯ জুলাই) থানায় ডেকে ওই টাকা তাকে ফিরিয়ে দেয়া হয়।

পুলিশ কনস্টেবল আবদুল গণি আরো বলেন, ‘টাকা পাওয়ার বিষয়টি আমি পুলিশ সুপার আনিসুর রহমানকে জানাই। এসপি স্যার প্রমাণ সাপেক্ষে টাকাগুলো ফিরিয়ে দেয়ার নির্দেশ দিয়েছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!