• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সব মুসলিমকে হত্যা করতে চাই: লন্ডনে হামলাকারী


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৯, ২০১৭, ০১:২৫ পিএম
সব মুসলিমকে হত্যা করতে চাই: লন্ডনে হামলাকারী

ঢাকা: যুক্তরাজ্যের লন্ডনে ফিন্সবারি পার্কে পথচারীদের ওপর গাড়ি নিয়ে হামলার ঘটনায় এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন। ঘটনার পর হামলাকারী গাড়ি চালককে আটক করেছে পুলিশ। এ সময় হামলাকারী সব মুসলিমকে হত্যা করবে বলে উচ্চস্বরে বলছিল যা প্রত্যাক্ষদর্শীরা জানিয়েছেন। তাবে এটাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করলেও হামলাকারী মানসিক বিকারগ্রস্ত বলে ধারনা করা হচ্ছে।

রোববার (১৮ জুন) লন্ডনের ফিন্সবারি মসজিদে তারাবি নামাজ শেষ করে মুসল্লিরা যখন চলে যাচ্ছিলো ঠিক তখনি ভ্যান নিয়ে হামলা চালায় এক শ্বেতাঙ্গ। এই ঘটনায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। এখন পর্যন্ত ৪৮ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। এই ঘটনার পরে পুরো কমিউনিটিতে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শী এক বাঙালি বলেন, আমার মামার সাথে একজন লোক ছিলেন। তিনি একটু অসুস্থ বোধ করছিলেন। পরে সাদা একটা ভ্যান পেছন থেকে এসে উনাদের উপর হামলা করে। অসুস্থ যে লোকটি ছিলো তার উপর দিয়ে ভ্যানটা চলে যায়। সাথে আরো চার পাঁচ জনের অবস্থা খুব খারাপ ছিলো। ভ্যানের চালক বের হয়ে আমরা শুনেছি যে বলছে, আমি সব মুসলমানকে মের ফেলতে চাই।

তিন মাসের ব্যবধানে ব্রিটেনে ভয়াবহ হামলার ঘটনা ঘটে অনেকগুলো। এরমধ্যে প্রথমটি হয়েছিলো ওয়েস্টমিনিস্টার পার্লামেন্টের সামনে একই ভাবে গাড়িচাপায় নিহত করে পথচারীদের। এরপর ম্যানচেস্টারে বোমা হামলা। তারপর লন্ডন ব্রিজে পথচারীদের উপর ভ্যান চালিয়ে নিহত করা হয় অনেককে। একই ধরণের ঘটনা ঘটলো ফিন্সবারি মসজিদ এলাকায়।

এদিকে পশ্চিমা বিশ্বে মুসলিম বিদ্বেষ দিন দিন বাড়ছে। শুধু যুক্তরাষ্ট্রেই ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর মুসলিম বিদ্বেষ বেড়েছে ৫৭ শতাংশ। যার বলি গত কালও এক মুসলিম তারুণী হয়েছেন। সূত্র: ডেইলি মেইল।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!