• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সমাবেশ না করা বিএনপির দুর্বলতা নয়


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৫, ২০১৮, ১২:৩৮ পিএম
সমাবেশ না করা বিএনপির দুর্বলতা নয়

ঢাকা: বিএনপির ‘গণতন্ত্র হত্যা’ দিবসের সমাবেশের অনুমতি না পেয়ে, সমাবেশ করার চেষ্টা না করা সাংগাঠনিক দুর্বলতা নয় বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘এখানে বিএনপির সাংগঠনিক কোনো দুর্বলতা নেই। আমরা পুলিশের পক্ষ থেকে অনুমতি পাইনি। তাই রাজনৈতিক কৌশলের কারণেই সমাবেশ করিনি। আগামীতে জনগণের পক্ষের কর্মসূচি অব্যাহত থাকবে। খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রকে মুক্ত করা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে যে সংগ্রাম চলছে, তা অব্যাহত থাকবে।’

শুক্রবার (৫ জানুয়ারি) দলের নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। সংবাদ সম্মেলনে বিএনপিকে সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে আগামীকাল শনিবার (৬ জানুয়ারি) ঢাকা মহানগরীর প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।

২০১৪ সালের ৫ জানুয়ারি বিতর্কিত নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন আওয়ামী লীগ দিনটিকে গণতন্ত্র রক্ষা দিবস এবং সংসদের বাইরে থাকা বিরোধী দল বিএনপি গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে থাকে।

রিজভী বলেন, আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যাকারী দল, তার প্রমাণ বিএনপিকে আজকে সমাবেশ করতে বাধা দেয়া। ২০১৪ সালের ৫ জানুয়ারি বিতর্কিত ও কলঙ্কিত নির্বাচনকে আড়াল করার জন্য বিএনপিকে আজ কর্মসূচি পালন করতে বাধা দেয়ার নীতি অবলম্বন করেছে সরকার। ভোটারবিহীন সেদিনের নির্বাচন দেশে-বিদেশে কলঙ্কিত নির্বাচন হিসেবে গণ্য হয়েছে। ৫ জানুয়ারির নির্বাচনে স্বীকৃতি মেলেনি বলে এ লজ্জা ঢাকতে বিএনপিসহ বিরোধী দলের কর্মসূচি দমন করতে সরকার নির্মম পন্থা অবলম্বন করছে।

সারাদেশে বিএনপির কালো পতাকা মিছিলে বাধা দেয়ার অভিযোগ করে রিজভী বলেন, পুলিশ আমাদের দলের নেতাকর্মীদের হুমকি দিচ্ছে। বিভিন্ন জায়গায় দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক এমরান সালেকীন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি প্রমুখ।

 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!