• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সমাবেশ মঞ্চে উঠেছেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৭, ০৩:৪৪ পিএম
সমাবেশ মঞ্চে উঠেছেন প্রধানমন্ত্রী

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে আয়োজিত সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সকলের উদ্দেশে হাত নাড়িয়ে অভিবাদন গ্রহণ করেন।

শনিবার(২৫ নভেম্বর) বিকাল পৌনে তিনটার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ মঞ্চে ওঠেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুর ভাষণের এ স্বীকৃতি উদযাপনে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় এই সমাবেশের আয়োজন করেছে। সরকারিভাবে পালিত এই সমাবেশে সরকারি কর্মকর্তারা অংশ নিয়েছেন। এজন্য মন্ত্রিপরিষদের পক্ষ থেকে সব সরকারি অফিসে চিঠি দিয়ে সমাবেশে উপস্থিত থাকতে বলা হয়েছে।

শনিবার সকাল থেকেই বিভিন্ন সরকারি দপ্তরের লোকজন নিজেদের বিভাগের উপস্থিতি প্রমাণ করতে বিভিন্ন রঙের গেঞ্জি পড়ে হাজির হয়েছেন সমাবেশে। একইসঙ্গে গেঞ্জির গায়ে লিখেছেন মন্ত্রণালয়, দপ্তরের নাম।

ঢাকার সব স্কুল-কলেজ থেকেও শিক্ষার্থীরাও জড়ো হয়েছেন সেখানে। বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে মিছিল আসে। বাদ্যযন্ত্র নিয়ে নেচে-গেয়ে আসছেন অনেকে। তাদের হাতে বিভিন্ন ব্যানার-ফেস্টুন, অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ দেখা গেছে।

এর আগে দুপুর ১২টায় ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসে। শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শোভাযাত্রায় দেশের বিশিষ্ট রাজনীতিক, সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, সংস্কৃতিক ব্যক্তি, ক্রীড়াবিদ, এনজিও কর্মী, স্কাউটসদস্যসহ বিভিন্ন পর্যায়ের মানুষ ও সরকারি কর্মকর্তা-কর্মচারিরা অংশ নেয়।

শোভাযাত্রার প্রথম স্তরে রোলার স্কেটিং দল, দ্বিতীয় স্তরে হাতি ও ঘোড়ার গাড়ি, তৃতীয় স্তরে সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস, চতুর্থ স্তরে বিভিন্ন পর্যায়ের সরকারি চাকরিজীবী এবং বঙ্গবন্ধুর আদর্শের অনুসারিরা ছিলেন। শোভাযাত্রাটি মিরপুর রোডের রাসেল স্কয়ার ক্রসিং হয়ে কলাবাগান দিয়ে সায়েন্স ল্যাব থেকে বামে মোড় নিয়ে বাটা সিগন্যাল ও কাঁটাবন ক্রসিং পেরিয়ে শাহবাগ হয়ে ডানে মোড় নিয়ে ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে শেষ হয়।

সোনালীনিউজ/আতা

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!