• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকারি ছুটির অর্ধেক ‘খেয়ে ফেলল’ শুক্র-শনি


সচিবালয় প্রতিবেদক নভেম্বর ২৪, ২০১৬, ০৫:৩৭ পিএম
সরকারি ছুটির অর্ধেক ‘খেয়ে ফেলল’ শুক্র-শনি

ঢাকা: ২০১৭ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আগামী বছর সাধারণ ও নির্বাহী ছুটি মিলিয়ে ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে ১০ দিনই পড়েছে শুক্র ও শনিবার। সরকারি ছুটির অর্ধেকই ‘খেয়ে ফেলল’ শুক্র-শনি। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ছুটির তালিকা অনুমোদনের কথা জানান। 

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, ‘জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসে ১৪ দিন সাধারণ ছুটি থাকবে। সাধারণ ছুটির মধ্যে ছয়টি সাপ্তাহিক ছুটির দিন (শুক্র ও শনিবার) পড়েছে।  

এছাড়া বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসে আটদিন নির্বাহী আদেশে ছুটি থাকবে। এ ছুটির মধ্যে চারটি সপ্তাহিক ছুটির দিন পড়ে গেছে।’ তিনি বলেন, ‘আগামী বছর ধর্মীয় কর্ম উপলক্ষে সরকারি কর্মচারীদের তিন দিন ঐচ্ছিক ছুটি থাকবে।’ 

পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রধান সামাজিক উৎসব বৈশাবি উদযাপনের জন্য সেখানকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য দুদিন (২৯ চৈত্র ও ২ বৈশাখ) ঐচ্ছিক ছুটি রাখা হয়েছে। এর মধ্যে একদিন সাপ্তাহিক ছুটি রয়েছে বলেও জানান শফিউল আলম। 

চলতি বছরও সরকারি চাকরিজীবীরা ২২ দিন ছুটি পেয়েছেন। এর মধ্যে চার দিন পড়েছে শুক্র ও শনিবার। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!