• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকারি সুবিধায় নৌকায় ভোট চেয়েছেন শেখ হাসিনা


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৬, ২০১৭, ০৫:১২ পিএম
সরকারি সুবিধায় নৌকায় ভোট চেয়েছেন শেখ হাসিনা

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন পর্যন্ত দুটি জনসভা করেছেন এবং সেখানে নৌকায় ভোট চেয়েছেন। আওয়ামী লীগের চরিত্রই এমন। বিরোধী দলকে কোণঠাসা করে, নির্বাচনে আসার সুযোগ না দিয়ে আবারও একতরফা নির্বাচন করতে চায় সরকার। তবে এবার তা সম্ভব হবে না। জনগণ কোনোভাবেই তা মেনে নেবে না।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে নবগঠিত নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির নেতাকর্মীদের নিয়ে জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রক্ষমতায় থেকে নৌকায় ভোট চাওয়া নি:সন্দেহে নিবার্চনী আচরণ বিধি লংঘন। তবে এতে আমরা খুব একটা আশ্চর্য হয়নি। কারণ আওয়ামী লীগের চরিত্র এমনই বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল।

তিনি দাবি করেছেন, সরকার জঙ্গিবাদকে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। জঙ্গিবাদের বিষয়টি এখনো রহস্যাবৃত। এ বিষয়ে র‍্যাব–পুলিশের বক্তব্যও সাংঘর্ষিক। চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করতে একটি মহল কাজ করছে। জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না এবং এটি রহস্যাবৃত।

বিএনপি মহাসচিব বলেন, এখন পর্যন্ত জঙ্গিবাদে যারা গ্রেপ্তার হয়েছে, তাদের খুব কমসংখ্যক অভিযুক্তকে বিচারের আওতায় আনা হয়েছে। বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় যে তাদের হত্যা করা হচ্ছে। এ জন্য কিছুটা রহস্য থেকে যাচ্ছে। এ ছাড়া সরকারের দাবি এবং আন্তর্জাতিক সংস্থাগুলোর দাবির মধ্যে অনেক ফারাক দেখা যায়।

এমনকি সরকারের আইনশৃঙ্ক্ষলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর মধ্যে র‍্যাব ও পুলিশের বক্তব্যে সামঞ্জস্য নেই, তাদের বক্তব্য সাংঘর্ষিক। তাই জঙ্গিবাদ নিয়ে সুষ্ঠু তদন্ত হচ্ছে কি-না, জঙ্গিবাদ নির্মূলে সুষ্ঠু ব্যবস্থা নেওয়া হচ্ছে কি-না, এসব নিয়ে সন্দেহ থেকে যাচ্ছে।

এক প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি একটি নির্বাচনমুখী দল। বিএনপি সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত থাকে। নির্বাচনের মাধ্যমেই রাজনৈতিক ক্ষমতা পরিবর্তন করে সরকার পরিচালনা করতে চায়। সেজন্য বিএনপিকে নির্বাচনের জন্য আলাদা করে প্রস্তুতি নিতে হয় না।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!