• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সীতাকুণ্ডে পাহাড়ধসে একই পরিবারের পাঁচ জন নিহত


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম জুলাই ২১, ২০১৭, ০৯:৩৪ এএম
সীতাকুণ্ডে পাহাড়ধসে একই পরিবারের পাঁচ জন নিহত

ফাইল ছবি

চট্টগ্রাম: জেলার সীতাকুণ্ডে পাহাড়ধসে দুই শিশুসহ একই পরিবারের পাঁচ জন নিহত। বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে উপজেলার জঙ্গল সলিমপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রফিকুল ইসলামের স্ত্রী বিবি ফাতেমা ও তার ছেলে মো. ইউনূস এবং মো. জাহিরের স্ত্রী রাবেয়া এবং তাদের দুই মেয়ে সাত বছর বয়সী সামিয়া ও দুই বছর বয়সী লামিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম ভুইয়া জানান, সলিমপুর ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা জঙ্গল সলিমপুর গ্রামে পাহাড় ধসে একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন শিশু রয়েছে।

এদিকে স্থানীয় বাসিন্দাদের নিয়ে পুলিশ উদ্ধার অভিযান শুরু করলেও ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও সেখানে পৌঁছাননি।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূঁইয়া আরো বলেন, ‘পাহাড়ের কিছু অংশ ধসে ঘরের একপাশে পড়ে। নিহতরা সম্ভবত ঘরের ওই পাশেই ঘুমন্ত অবস্থায় ছিলেন। নিহত পাঁচজন একই ঘরের বাসিন্দা। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।’ ঘরটি পুরোপুরি বিধ্বস্ত হয়নি বলে জানান তিনি।

এরআগে গত ১৩ জুন ভারি বর্ষণে রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে পাহাড় ধসে ১৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। এখনও নিখোঁজ রয়েছেন অনেকেই।

সেসময় কেবল রাঙামাটিতেই ১১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দুইটি ইউনিয়নে পৃথক পাহাড় ধসের ঘটনায় ৩৪ জন নিহত হন। এছাড়া বান্দরবানে ৬ জনের মৃত্যু হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!