• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সোনিয়া গান্ধীর বিরুদ্ধে মামলা


আন্তর্জাতিক ডেস্ক জুন ৯, ২০১৬, ০৪:২৫ পিএম
সোনিয়া গান্ধীর বিরুদ্ধে মামলা

এবার সরাসরি কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করা হল। দায়ের করলেন কেরলের এক কন্ট্রাকটর। সোনিয়া গান্ধীর পাশাপাশি কেরলের রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ ডেভেলপমেন্ট স্টাডিজ-এর চেয়ারম্যান রমেশ চেন্নিথালার বিরুদ্ধেও দায়ের করা হয়েছে মামলা। ওই কন্ট্রাকটরের দায়ের করা মামলায়-এ নাম রয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডিরও।

অভিযোগকারী কন্ট্রাকটর জানিয়েছেন, কেরলের তিরুভন্তপুরমে রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ ডেভেলপমেন্ট স্টাডিজ-এর ক্যাম্পাস তৈরি করার জন্য হিথার কন্সট্রাকশন সংস্থাটিকে। ইনস্টিটিউটটির শিলান্যাসও করেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। যদিও, ২০০৫ সালে সংস্থাটিকে কেরল প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়, টাকার অভাবে তা বানানো যাবে না। এরপরই, হিথারের পক্ষ থেকে একটি আইনি নোটিশ পাঠানো হয় কংগ্রেসের সদর কার্যালয়ে। কন্ট্রাকটরের দাবি, সেই সময় বিষয়টি নিয়ে রফা করে ফেলার জন্য কেরল প্রদেশ কংগ্রেসকে নির্দেশ দেন সোনিয়া গান্ধী। যদিও, ১১ বছর কাটতে চললেও সেই রফা এখনো না হওয়ায় এবার সোনিয়া গান্ধীসহ একগুচ্ছ কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হল।  

এদিকে, কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে গোটা বিষয়টি নিয়ে অবিলম্বে একটি সর্বদল বৈঠক ডাকা হবে। সমস্যা সমাধানে দ্রুত উদ্যোগ নেওয়া হবে। সূত্র: জিনিউজ

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!