• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সোমালিয়ায় দুটি বোমা বিস্ফোরণ, নিহত ৮৫


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৫, ২০১৭, ০৬:২৭ পিএম
সোমালিয়ায় দুটি বোমা বিস্ফোরণ, নিহত ৮৫

ঢাকা: সোমালিয়ার রাজধানী মোগাদিশুর দুটি ব্যস্ত এলাকায় দুই ঘন্টার ব্যবধানে জঙ্গিদের দুটি বোমা বিস্ফোরণে অন্তত ৮৫ জন লোক নিহত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর  কে-ফাইভ চৌরাস্তার পাশের একটি হোটেলের সামনে এবং মদিনা এলাকায় বোমা দুটি বিস্ফোরণ ঘটানো হয়।

পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার (১৪ অক্টোবর) শহরটির কেন্দ্রস্থল কে-ফাইভ চৌরাস্তার পাশের একটি হোটেলের সামনে একটি ট্রাক বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে হোটেলটির পাশে থাকা বিভিন্ন সরকারি দপ্তর, রেস্তোরাঁ ও বহু দোকানপাটের সামনের অংশ বিধ্বস্ত হয়। এছাড়া রাস্তায় থাকা গাড়িগুলোতে আগুন ধরে যায়। এর দুই ঘন্টা পর শহরের মদিনা এলাকায় আরেকটি বিস্ফোরণ ঘটানো হয়।

বিবিসি জানায়, ২০০৭ সালে জঙ্গিরা বিদ্রোহ শুরু করার পর থেকে এটি দেশটিতে চালানো অন্যতম প্রাণঘাতী হামলা। এ দুটি হামলায় বহু লোক আহত হয়েছে।

কারা এই হামলা চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়। তবে সোমালিয়া সরকারের সঙ্গে যুদ্ধরত জঙ্গিগোষ্ঠী আল শাবাব নিয়মিত বিরতিতে রাজধানীতে হামলা চালিয়ে থাকে। জঙ্গিগোষ্ঠী আল কায়েদার সঙ্গে আশ শাবাবের সম্পর্ক আছে।

দেশটির বিবিসির এক প্রতিনিধি জানিয়েছেন, শক্তিশালী বোমা বিস্ফোরণে সাফারি নামের ওই হোটেলি বিধ্বস্ত হয়ে গেছে, এর ধ্বংসস্তূপের নিচে এখনো বহু লোক  চাপা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে।

মোগাদিশুর বাসিন্দা মুহিদিন আলি দাবি করেন, হোটেলের সামনের বিস্ফোরণটিকে তার দেখা সবচেয়ে বড় বিস্ফোরণ, এর ফলে পুরো এলাকা ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছেন তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!