• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌদি আরবে শেখ হাসিনা


নিউজ ডেস্ক মে ২১, ২০১৭, ০৯:৫৩ এএম
সৌদি আরবে শেখ হাসিনা

ফাইল ছবি

ঢাকা: সৌদি আরবে আরব ইসলামিক আমেরিকান সামিটে (এআইএ) যোগ দিতে রিয়াদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও রিয়াদে অবস্থান করছেন।

শনিবার স্থানীয় সময় রাত সোয়া ১১টার দিকে শেখ হাসিনা রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সৌদি আরবের প্রতিমন্ত্রী মোহাম্মদ বিন ফয়সল আবু সাক এবং রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ তাকে অভ্যর্থনা জানান।

সৌদি বাদশার আমন্ত্রণে এই সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছাড়াও বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্রপ্রধান ও প্রতিনিধিরা যোগ দেবেন।

প্রধানমন্ত্রী এই সফরে আরব ও ইসলামী দেশগুলোর এই সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি ওমরাহ পালন এবং মদিনায় মহানবী (সা.) এর রওজা জিয়ারত করবেন বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার রাত ৮ টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে শেখ হাসিনা রিয়াদ রওনা হন। শাহজালাল বিমানবন্দরে তাকে বিদায় জানান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং তিন বাহিনীর প্রধান।

রিয়াদের কিং খালিদ বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা করে শেখ হাসিনাকে নিয়ে যাওয়া হয় রিয়াদের মোভেনপিক হোটেলে। দুদিন এই হোটেলেই অবস্থান করবেন তিনি।

এই সম্মেলনে যোগ দিতে শনিবারই রিয়াদ পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার পর এটাই তার প্রথম বিদেশ সফর। এ সফরে ট্রাম্পের সঙ্গে তার স্ত্রী-সন্তানসহ হোয়াইট হাউজের বিশাল একটি প্রতিনিধি দল রয়েছে।

বাংলাদেশের সরকার প্রধান এই সম্মেলনে যোগ দিচ্ছেন সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সউদের আমন্ত্রণে। সৌদি আরবের সাংস্কৃতিক ও তথ্যমন্ত্রী আওয়াদ বিন-সালেহ-আল-আওয়াদ গত ৯ মে ঢাকায় এসে শেখ হাসিনার সঙ্গে দেখা করে এই সম্মেলনে যোগ দেয়ার আমন্ত্রণ জানিয়ে যান।

সফর শেষে মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!