• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌদি সঙ্গে মিলে মুন্সীগঞ্জে ১৫ গ্রামে ঈদ


মুন্সীগঞ্জ প্রতিনিধি জুন ২৫, ২০১৭, ১২:৫৩ পিএম
সৌদি সঙ্গে মিলে মুন্সীগঞ্জে ১৫ গ্রামে ঈদ

মুন্সীগঞ্জ: সদরের ৯টি ও সিরাজদিখান উপজেলার ৬টি গ্রামে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ উদযাপিত হচ্ছে আজ। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে আধারা গ্রামের জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় ও সিরাজদিখানের মালখানগর কলেজ সংলগ্ন গিয়াস উদ্দিনের বাড়ির আঙ্গিনায় ৩ উপজেলার অর্ধশত মুসল্লি সকাল ১০টায় ঈদের নামাজ আদায় করেন। ১৬ বছর ধরে এই ধারা অব্যাহত রাখছে এ সকল গ্রামের মানুষ।

মালখানগরে ঈদের নামাজ আদায় করতে আসেন সিরাজদিখান উপজেলার তালতলা, মালখানগর, কাজীরবাগ, বয়রাগাদি পাউলদিয়া গ্রাম ও টঙ্গিবাড়ি উপজেলার পুর্ব রায়পুরা গ্রামের বেশ কয়েকজন মুসল্লি। এ সময় নামাজের ইমামতি করেন নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার মীরগঞ্জ গ্রামের আলহাজ্ব মোহাম্মদ সুলতান মোড়ল।

ঈদ উদযাপিত সদর উপজেলার শিলই গ্রামের আফজাল হোসেন জানান, বেশ কয়েকটি গ্রাম আমাদের সাথে একত্রিত হয়ে ঈদ উদযাপন করছে। দীর্ঘ ১৬ বছর ধরেই এই গ্রামগুলো সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ উদযাপন করে আসছি। নামাজ শেষে কোলাকুলির মাধ্যমে কুশল বিনিময় করে ও একে অপরকে ঈদের দাওয়াত দিয়ে থাকি। 

সদর উপজেলার ঈদ উদযাপিত গ্রামগুলো হচ্ছে- আধারা, কালিরচর, মিঝিকান্দি, বাংলাবাজার, আনন্দপুর, বাঘাইকান্দি, নয়াকান্দি, শিলই ও কংশপুরা।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!