• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির


নিজস্ব প্রতিবেদক মে ২১, ২০১৭, ০৩:৩৮ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

ঢাকা : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বেআইনিভাবে তল্লাশি চালানোর অভিযোগ এনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ দাবি করেছে বিএনপি।

রোববার (২১ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বেআইনিভাবে খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালিয়েছে এ জন্য আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। পুলিশ মিথ্যা অভিযোগ এনে তল্লাশি চালিয়েছে। এটা বাংলাদেশের রাজনীতিতে নজিরবিহীন ঘটনা।

তিনি বলেন, বিএনপি যখন শান্তিপূর্ণ, গণতান্ত্রিক রাজনৈতিক চর্চার উদ্যোগ শুরু করেছে, ভিশন-২০৩০ দিয়েছে, তখন এ ধরনের আগ্রাসন গণতন্ত্রের ন্যূনতম ভবিষ্যৎ নষ্টের পাঁয়তারা এবং উস্কানিমূলক আচরণ।

মির্জা ফখরুল বলেন, সরকার যে সম্পূর্ণ বেআইনিভাবে এই কাজটি করেছে সে জন্য অবশ্যই স্বরাষ্ট্রমন্ত্রীকে জবাব দিতে হবে। তাকেই এর দায় বহন করতে হবে। চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশের তল্লাশি এবং ভাঙচুরকে গণতন্ত্রের জন্য হুমকি মনে করে তিনি বলেন, রাজনৈতিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে, জনগণের অধিকার আদায়ের ক্ষেত্রে এই ঘটনাটি অত্যন্ত ঘৃণিত এবং ন্যাক্কারজনক। যা বাংলাদেশের রাজনীতিতে কলঙ্কের অধ্যায় হয়ে থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, শ্যামা ওবায়েদ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!