• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সড়ক দুর্ঘটনা খসড়া আইন বাতিলে মানববন্ধন


কুষ্টিয়া প্রতিনিধি এপ্রিল ২৩, ২০১৭, ০২:১৫ পিএম
সড়ক দুর্ঘটনা খসড়া আইন বাতিলে মানববন্ধন

কুষ্টিয়া: প্রস্তাবিত সড়ক দুর্ঘটনা খসড়া আইন-২০১৭ বাতিলের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। রোববার (২৩ এপ্রিল) সকাল ১১টায় কুষ্টিয়া শহরের মজমপুর এলাকায় এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কুষ্টিয়া শাখা, মোটর শ্রমিক ইউনিয়ন, বাস মালিক শ্রমিক ঐক্যপরিষদসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এই কর্মসূচিতে যোগ দেয়।

এ সময় বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মাহাবুল আলম, সাধারণ সম্পাদক মোকাদ্দেস হোসেন, বাস মালিক সমিতির নেতা রেজাউল করিম বাবলু, অলহাজ সদর উদ্দিন মাস্টার, লাবলু, কুষ্টিয়া জেলা ট্রাক ট্যাঙ্কলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা জাতীয় সমস্যা। পরিবহন শ্রমিকদের ফাঁসিতে লটকিয়ে বা লাখ টাকা জরিমানা করে এ সমস্যার সমাধান হবে না। তিনি বলেন, সড়ক দুর্ঘটনার বহু কারণ রয়েছে। বহু পক্ষের সম্মিলিত পরিকল্পনা ও কার্যকর পদক্ষেপ গ্রহণ ছাড়া সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা কখনোই সম্ভব নয়। পরিবহন শ্রমিকরা দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। তাই পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে অপপ্রচার, নানাবিধ ষড়যন্ত্র আমরা কখনো মেনে নেব না বলেও উল্লেখ করেন তারা।

এ সময় মানববন্ধনে বিপুলসংখ্যক পরিবহন শ্রমিক উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!