• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হান্নান শাহ’র মরদেহ আসছে বুধবার : দাফন শুক্রবার


বিশেষ প্রতিনিধি সেপ্টেম্বর ২৭, ২০১৬, ০৬:০৫ পিএম
হান্নান শাহ’র মরদেহ আসছে বুধবার : দাফন শুক্রবার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র লাশ বুধবার (২৮ সেপ্টেম্বর) দেশে আসবে। এ দিন বিকেল ৫টায় বিমানযোগে তার মরদেহ ঢাকায় পৌঁছাবে বলে জানিয়েছেন তার সন্তানরা।

পরিবারের সদস্যরা জানান, দেশ আনার পর মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হবে। পরদিন বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে মহাখালী ডিওএইচএসের জামে মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা হবে। এর পর বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বাদ জোহর তৃতীয় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চতুর্থ জানাজা হবে। এর পর লাশ আবার সিএমএইচের হিমঘরে নেয়া হবে।

আগামী শুক্রবার (৩০ সেপ্টেম্বর) গাজীপুরের জয়দেবপুর উপজেলায় বিএনপির নেতা হান্নান শাহের পঞ্চম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর কাপাসিয়া উপজেলায় দুটি জানাজা হবে। সেখানেই নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।

গত ৬ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে সাবেক এই সেনা কর্মকর্তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ১১ সেপ্টেম্বর সিঙ্গাপুরে নেয়া হয়। ওই হাসপাতালে তাঁর হৃদ্‌যন্ত্রের অস্ত্রোপচারও করা হয়। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি......রাজিউন)

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!