• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হে প্রভু এদের জ্ঞান দাও!


ফেসবুক থেকে ডেস্ক ডিসেম্বর ৪, ২০১৭, ১১:১৬ এএম
হে প্রভু এদের জ্ঞান দাও!

ঢাকা: মেয়াদোত্তীর্ণ গাড়ি প্রত্যাহার, অ্যাপসভিত্তিক পরিবহনসেবা বন্ধসহ, আট দফা দাবিতে নানা কর্মসূচি পালন করেছেন সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকরা। তবে অটোরিকশা চালকদের দুর্ব্যবহার ও স্বেচ্ছাচারতিার কারণে তাদের আন্দোলনে সাধারণ যাত্রীদের সমর্থন পাচ্ছে না।

২০০২ সালে সিএনজিচালিত অটোরিকশা চালু হবার পর কিছুদিন ভালোভাবেই চলে। এরপরই শুরু হয় নৈরাজ্য। দীর্ঘ ১৫ বছর ধরে অটোরিকশা চালকদের স্বেচ্ছাচারিতা ও দুর্ব্যবহারে অতিষ্ঠ সাধারণ মানুষ। দীর্ঘদিনের এমন হতাশা থেকে জন্ম নিয়েছে ক্ষোভ।

তাই রাজধানীতে বিকল্প পরিবহন ব্যবস্থা চালু হওয়ায় যাত্রীরা তা লুফে নিয়েছেন। পাশাপাশি মুখ ফিরিয়ে নিচ্ছেন সিএনজি অটোরিকশা থেকে।

এবার বিশ্বের ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফান্সিস ঢাকায় সিএনজিচালিত অটোরিকশা থেকে মুখ ফিরিয়ে নিয়ে চড়ে বসেছেন রিকশায়। রাজধানীর এক সিএনজি ড্রাইভারের সঙ্গে একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহবুব স্মরকের মজার এক কথোপকথনে উঠে এসেছে এমন তথ্য।

এবার চলুন দেখে নেই একাত্তর টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহবুব স্মরকের ফেসবুকের স্ট্যাটাসে তিনি কি মজার কথা লিখেছেন।

“পোপ ফান্সিস ঢাকায় রিকশায় চড়েছেন!

এ খবরে তিন চাক্কার সিএনজি ড্রাইভাররা নাক সিটকাচ্ছে। ভীষণ ক্ষুদ্ধ তারা।

এক সিএনজি ড্রাইভার সেদিন বলেই বসলো, খ্রিশচান মওলানা সাহেব আর কাম পাইলেন না! রিকশাতেই কেন চড়তে হবে? দেশে আর জিনিস নাই...
তারে কইলাম, পোপ সাহেব আসলে সিএনজিতেই চড়তে চাইছিলেন....

কিন্তু এক ড্রাইভার পোপকে না দেখেই, অন্যদিকে তাকিয়ে.... না করে দিলেন। আর অন্য একজন মিটার থেকে, ৩০ টাকা বেশি বকশিশ দেবার অনৈতিক প্রস্তাব দেন।

‘হে প্রভু এদের জ্ঞান দাও’... এই বলে পোপ উপায় না দেখে রিকশাতেই চড়ে বসলেন!

আমার সিএনজি চালক তব্দা!

বললো....’তবু স্যার মিটার থেকে ৩০ টাকা বেশি, আপনেরে দেওনই লাগবো!!!”


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!