• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

২ দিনের নতুন কর্মসূচি বিএনপির


নিজস্ব প্রতিবেদক মার্চ ৪, ২০১৮, ০২:১২ পিএম
২ দিনের নতুন কর্মসূচি বিএনপির

ঢাকা : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে ফের দুই দিনের নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি। মঙ্গলবার ঢাকাসহ সারা দেশে মানববন্ধন এবং বৃহস্পতিবার ঢাকাসহ সারাদেশে অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

রোববার (৪ মার্চ) সকালে বিএনপির সিনিয়র যুগ্ম রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। উভয় কর্মসূচি সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ১ ঘন্টা পালন করা হবে।

রিজভী সরকারের সমালোচনা করে বলেন, আওয়ামীলীগ কোমর বেঁধে নির্বাচনী প্রচারে নেমেছে। গতকাল প্রধানমন্ত্রী খুলনায় নৌকা মার্কার ভোট চেয়েছেন। একতরফাভাবে প্রচারণা চালাচ্ছেন তারা। বিএনপি নির্বাচন কমিশনকে অভিযোগ করলেও কোনো ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, আওয়ামীলীগ গণতন্ত্র ও আইনের শাসনের শত্রু। তারা একতরফা নির্বাচনের জন্যই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রেখেছে। আবারো ফাঁকা মাঠে গোল দিতে চায়। কিন্তু বেগম খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হবেনা, হতে দেয়া হবে না।

রিজভী বলেন, নির্বাচন কমিশনের কেন কিছু করার থাকবে? কারণ ইসি তো সরকারের মাইক্রোফোন হিসেবে কাজ করছে। তারা চাকরি হারানোর ভয়ে প্রধানমন্ত্রীর নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কিছুই বলছে না। কারণ শেখ হাসিনার বিরুদ্ধে ব্যবস্থা নিলে তাদের পরিণতি হবে প্রধান বিচারপতি এস কে সিনহার মতো।

তিনি বলেন, সরকার আগামী নির্বাচনে পরাজয়ের ভয়ে বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় কারাগারে পাঠিয়েছে। কারণ বেগম জিয়া নির্বাচনের মাঠে থাকলে জনগণ তার সাথে মাঠে নেমে আসবে। আর বর্তমান ভোটারবিহীন সরকারের একদলীয় শাসনের পথ রুদ্ধ হবে।

রিজভী বলেন, খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। আওয়ামী লীগের এককভাবে ভোট করে ক্ষমতা দখলের স্বপ্ন এ দেশের মানুষ কখনও পূরণ হতে দিবে না। তারা তাদের নেত্রীকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, এম এ মালেক, আমিরুল ইসলাম খান আলীম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!