• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৩০ দিনের মধ্যে প্রতীক নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের


আদালত প্রতিবেদক জুন ২২, ২০১৬, ১২:৫২ পিএম
৩০ দিনের মধ্যে প্রতীক নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

মশাল প্রতীক নিয়ে জাসদ (আম্বিয়া-বাদল) পক্ষের নেতাদের করা রিভিউ আবেদন আগামী ৩০দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালতের আদেশ প্রাপ্তির পর থেকে সময় গণনা শুরু হবে।

বুধবার পৌনে ১২টায় এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদউল্লাহর অবকাশকালীন ডিভিশন বেঞ্চ প্রধান নির্বাচন কমিশনারকে রিভিউ আবেদন নিষ্পত্তির এ নির্দেশ দেন।

উল্লেখ্য, ২৮ এপ্রিল জাসদের মশাল প্রতীক হাসানুল হক ইনু ও শিরিন আক্তারের নেতৃত্বাধীন অংশকে বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। পরবর্তীতে নির্বাচনে কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করে দলটির অপর অংশ। কিন্তু দেড় মাসেও ওই রিভিউ পিটিশন নিষ্পত্তি না করায় নির্বাচনের কমিশনের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন জাসদের অপর অংশের নেতারা।

আবেদনের পক্ষে শুনানিতে ড. স্বাধীন মানিক বলেন, ‘নির্বাচন কমিশন কোনো ধরনের শুনানি না করেই মশাল প্রতীক ইনু-শিরিন গ্রুপকে বরাদ্দ দিয়েছে। কিন্তু তারা নৌকা প্রতীক নিয়ে গত নির্বাচনে অংশ নিয়েছে। আর রিট আবেদনকারীরা মশাল প্রতীক নিয়ে নির্বাচন করেছে। যে কারণে নির্বাচনের কমিশনের এ ধরনের সিদ্ধান্ত সঠিক বলে বিবেচিত হয়নি।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!