• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরিজ বাতিলের ব্যাখ্যা দিল নিউজিল্যান্ড


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০২১, ০২:৫৪ পিএম
সিরিজ বাতিলের ব্যাখ্যা দিল নিউজিল্যান্ড

ঢাকা: পাকিস্তানকে অন্ধকারে ঠেলে দিল নিউজিল্যান্ড। দীর্ঘ নিষেধাজ্ঞার পর অক্লান্ত চেষ্টায় তিলে তিলে গড়ে তোলা আসা-ভরসা সব ফিকে হয়ে গেল।  

একের পর এক আন্তর্জাতিক সিরিজের আয়োজন সফলভাবে সম্পন্ন করায় আলোর মুখ দেখতে শুরু করে দেশটির ক্রিকেট।  

পাকিস্তানে ক্রিকেট ফেরার অবদানটা অবশ্য দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানেরই। কারণ তিনি নিজেও একজন ক্রিকেটার। পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক। নিজেদের দেশে সিরিজ আয়োজনের জন্য যা যা করণীয় তার সবটাই করেছেন ইমরান। তাইতো দীর্ঘদিনের চেষ্টায় অন্যরা সফল না হলেও তিনি সফল। 

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষেও সবকিছু ঠিকঠাক চলছিল। বাকি ছিল শুধু টস। এমন সময়ে পাকিস্তান সফর পরিত্যক্ত ঘোষণা করে নিউ জিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। নিরাপত্তা শঙ্কায় সিরিজ না খেলেই দেশে ফেরার সিদ্ধান্ত নেয় কিউইরা। 

শুধু নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে সিরিজ বাতিল করে কিউইরা। কিন্তু এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি কিউই ক্রিকেট বোর্ড। ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট যে বিবৃতি দিয়েছেন সেখানেও পুরোপুরি ব্যাখ্যা দেননি।  

হোয়াইট জানান, ‘আমরা মানছি যে এটা পিসিবির জন্য ছিল ভয়ঙ্কর কঠিন সময় এবং আমরা প্রধান নির্বাহী ওয়াসিম খান ও তার দলকে তাদের পেশাদারিত্ব ও দেখভালের জন্য আমাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাই।’

পাকিস্তান বোর্ডের সঙ্গে এনজেডসি সুনির্দিষ্টভাবে বিস্তারিত জানালেও তা জনসম্মুখে প্রকাশ করা হবে না বলে জানান হোয়াইট।

তিনি বলেছেন, ‘আমি যেটা বলতে পারি তা হলো আমাদের জানানো হয়েছে দলের বিপক্ষে একটি সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য হুমকি ছিল। সিদ্ধান্তটা নেওয়ার আগে নিউ জিল্যান্ড সরকারের কর্মকর্তাদের সঙ্গে আমরা অনেক আলোচনা করেছি এবং দুই দেশের সম্মানিত প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে আলোচনার পর আমাদের অবস্থান পিসিবিকে জানাই। 

দুর্ভাগ্যবশত আমরা যে পরামর্শ পেয়েছি, তাতে করে দেশটিতে থাকার কোনো পথ ছিল না আমাদের। সবকিছু পাল্টে যায় শুক্রবার। পরামর্শ, নিরাপত্তা হুমকির মাত্রাও বদলে যায়। পরিণতিতে আমরা দ্রুত দায়িত্বশীল পদক্ষেপ নিয়েছিলাম।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!