• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কলকাতার ট্যাক্সি ড্রাইভারের সততায় মুগ্ধ মাশরাফি


ক্রীড়া ডেস্ক আগস্ট ৩, ২০১৭, ০৫:২০ পিএম
কলকাতার ট্যাক্সি ড্রাইভারের সততায় মুগ্ধ মাশরাফি

ঢাকা: ‘এই ভালো মানুষ গুলোর কারনেই পৃথিবীটা এত সুন্দর। যুগ যুগ বেঁচে থাকুক এই ভালো মানুষগুলো এবং আমরাও তাদের দেখে ভালো হই।’ এই কথাগুলো যিনি বলেছেন তিনি বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কি কারণে এমন কথা বলেছেন নড়াইল এক্সপ্রেস। জানতে চান? তাহলে শুনুন।

প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা বাঙালিদের পুরস্কৃত করে থাকে ভারতের এবিপি মিডিয়া গ্রুপ। এবারের সংস্করণে খেলোয়াড় বিভাগের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়ে সেরা বাঙালি খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেই পুরষ্কার নিতে কয়েক দিন আগে ভারতে গিয়েছিলেন ম্যাশ। যথারীতি ‘আনন্দবাজার সেরা বাঙালি ২০১৭’ পুরষ্কার গ্রহণও করেন তিনি। বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে পরিবারসহ ঢাকায় এসে পৌঁছান ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার।

এর আগে কলকাতার একটি রেস্টুরেন্টে খাবার খেতে গিয়েছিলেন মাশরাফি। আর সেখানেই মোবাইল রেখে আসেন। তিনি জানান, দুইদিন আগে কলকাতার একটি রেস্টুরেন্টে খাবার খাওয়ার পর ভুল করে তার মোবাইলটি ফেলে রেখে আসেন। রুমে এসে যখন খেয়াল করেন সাথে সাথে নিজের নাম্বারে কল দিলেন। যদিও মোবাইল ফেরত পাওয়ার ব্যাপারে অতটা আশাবাদি ছিলেন না তবুও মনে মনে ভাবছিলেন যদি কোন সৎ ব্যক্তি পেয়ে থাকে মোবাইলটা!

যাই হোক, ফোন বাজতেই অপর প্রান্ত থেকে এক ভদ্র লোক রিসিভ করলেন আর বিস্তারিত জানতে চাইলেন মোবাইলের ব্যাপারে। আসলে তিনি নিশ্চিত হতে চাইছিলেন ফোনের অন্য প্রান্ত থেকে কথা বলা মানুষটি আসলেই আসল মালিক কিনা! তাই তিনি মাশরাফির কাছে জানতে চান কোন রেস্টুরেন্টে ফোনটি হারিয়েছিল এবং কোথায় রেখে এসেছিলেন ফোনটি।

মাসরাফির থেকে সব তথ্য জেনে নিশ্চিত হওয়ার পর তিনি মাশরাফিকে আশ্বস্ত করেন ফোন ফেরত দেয়ার ব্যাপারে এবং পরদিন সকালে মোবাইলটি মাশরাফিকে ফিরিয়ে দেন তিনি

ট্যাক্সি ড্রাইভার আব্দুর রউফের এমন সততায় মুগ্ধ মাশরাফি বলেন, ‘এই ভালো মানুষ গুলোর কারনেই পৃথিবীটা এত সুন্দর। যুগ যুগ বেঁচে থাকুক এই ভালো মানুষগুলো এবং আমরাও তাদের দেখে ভালো হই।’ নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে এসব কথা জানিয়েছেন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!