• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চেহারা বদলালেন কেন সুমাইয়া শিমু?


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৩, ২০১৮, ১২:৩৮ পিএম
চেহারা বদলালেন কেন সুমাইয়া শিমু?

‘চেহারা’ নাটকের দৃশ্যে ড. ইনামুল হক ও সুমাইয়া শিমু

ঢাকা:  চরিত্রের স্বার্থে অভিনেতা অভিনেত্রীদের বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে হয়। নিজেকে উপসতাপন করতে হয় আলাদা আলাদা ভাবে। সে কথা সকলের অজানা নয়। তবে বেশীর ভাগ ক্ষেত্রে মেক–আপ, গেট-আপ এর মধ্যেই তা সীমাবদ্ধ। এবারের বিষয়টি একদম আলাদা।

গল্পে সুমাইয়া শিমু ভালো বাসতো রওনক হাসানকে। কিন্তু তার ভালোবাসায় বাধ সাধেন নাফিজা নাফা। যে কোন মূল্যে নাফা পেতে চান রওনক হাসানকে। তাই নিজের চেহারাকে বদল করে ফেলেন সুমাইয়া শিমুর চেহারা আদলে। যা কিনা পরবর্তীতে ঐ চরিত্রটি সুমাইয়া শিমইু অভিনয় করেন। 

অভিনেত্রী সুমাইয়া শিমু

সম্প্রতি ‘চেহারা’ নামক একটি নাটকে এমন একটি দ্বৈত চরিত্রে অভিনয় করেন সুমাইয়া শিমু। নাকটটি রচনা করেছেন আহসান হাবিব সকাল আর পরিচালনা করেছেন নাট্য নির্মাতা দীপু হাজরা।

নাকটটিতে শিমু ছাড়া আরও অভিনয় করেন রওনক হাসান, ড. ইনামুল হক, নাফিজা নাফা, মীর শহীদ, সোহানা সীমা, রশেদা রাখী, নিথর মাহবুব, খালেদ সোহান, রবিন প্রমূখ। 

অভিনয় প্রসঙ্গে শিমু বলেন, ‘ দীপু হাজরা ভাইয়ের সাথে পরিচয় প্রায় ১৪-১৫ বছরের। তখন আমি ‘স্বপ্ন চূড়া’ নাটকে অভিনয় করি আর উনি তখন ঐ নাটকে  প্রধান সহকারী পরিচালক হিসাবে কাজ করতেন। 

প্রায় টানা ৫ বছর কাজ করেছি এক সাথে। তারপর দীর্ঘ বিরতি। সর্বশেষ উনার নির্দেশনায় গেলে ঈদে ‘আহত গন্তব্য’ নামের একটি নাককে অপূর্বের বিপরীতে অভিনয় করেছিলাম। যেটি মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হয়েছিল। বেশ সারা পেয়েছিলাম নাকটি প্রচারের পর। দীপু ভাইয়ের কাজের ব্যাপারে নতুন করে কিছু বলার নাই। খুব ভালো কাজ করেন। সবচেয়ে বড় কথা গোছানো একটি ইউনিট। যা করতে চান আগে থেকে ভেবে নেন।

চরিত্রটি প্রসঙ্গে শিমু বলেন, ‘প্রথম যখন গল্পটা পড়ি আমার বেশ ভালো লেগেছে। হয়তো দ্বৈত চরিত্র আমরা করি ভাই/বোন এর ক্ষেত্রে। কিন্তু এটি সম্পূর্ণ আলাদা। নিজের চেহারা সার্জারী মাধ্যমে বদলে অন্যের চেহারা ধারণ করে অভিনয় করা বিষয়টি আমার কাছে খুবই ইন্টারেষ্টিং লেগেছে। অভিনয় করেও বেশ  মজা পেয়েছি। আশা করি দর্শকরা ভিন্ন একটি স্বাদ পাবেন।’

আসছে ঈদে কোন একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচারের কথা হয়েছে।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!