• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের ফুটবল আগের জায়গায় আছে বুঝিয়ে দিল উজবেকিস্তান


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০১৮, ০৭:৪১ পিএম
বাংলাদেশের ফুটবল আগের জায়গায় আছে বুঝিয়ে দিল উজবেকিস্তান

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: এশিয়ান গেমস ফুটবল মানেই বাংলাদেশের প্রতিপক্ষ উজবেকিস্তান। আর প্রতিবারের দেখায় উজবেকদের কাছে একই ব্যবধানে হার লাল সবুজ দলের। গত দুই আসরের মতো এবারও এশিয়ার বৃহৎত্তম এই ক্রীড়াযজ্ঞের ফুটবল ডিসিপ্লিনে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরেছে জেমি ডের শিষ্যরা।  

এর আগে চীনের গুয়াংজু ও দক্ষিণ কোরিয়ার ইনচনে অনুষ্ঠিত ১২ ও ১৩তম এশিয়ান গেমসে এই উজবেকিস্তানের কাছে একই ব্যবধানে (৩-০ গোলে) হেরেছিল বাংলাদেশ দল। এবারের এই হারে কাতার ও দক্ষিণ কোরিয়ায় কন্ডিশনিং ক্যাম্পের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। ব্যায় বহুল এই ক্যাম্প করে কী লাভ হলো দলের।

মঙ্গলবার (১৪ আগস্ট) ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পাকান সারি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের গতিময় ফুটবলের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের খেলোয়াড়রা। ম্যাচের প্রথমার্ধেই ১-০ গোলে পিছিয়ে পড়ে লাল সবুজের দল। ২৩ মিনিটে ডান প্রান্তের ক্রস পেয়ে দুর্দান্ত হেডে বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলামকে পরাস্ত করে উজবেকদের এগিয়ে দেন জাবিখিল্লো ইউরিনবোয়েভ (১-০)। ফলে পিছিয়ে থেকে বিরতিতে যায় লাল সবুজের দল।  

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে উঠে উজবেকিস্তান। ফলও পায় তারা। ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন খামদামভ দস্তনবেক। ৬৬ মিনিটে আরও একটি গোল পঅয় উজেবিকস্তান। এ সময় ডিবক্সের ভেতরে বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন আলিবায়েভেব ইকরমজন।

আগামী বৃহস্পতিবার (১৬ আগস্ট) থাইল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!