• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন গোলরক্ষক সোহেল


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ৯, ২০১৮, ০৭:১০ পিএম
দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন গোলরক্ষক সোহেল

ফাইল ছবি

ঢাকা: ৯ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ড্র করলেই মিলত শেষ চারের টিকেট। সেই লক্ষ্যে এগোচ্ছিল স্বাগতিক দল। কিন্তু গোলরক্ষক শহীদুল আলম সোহেলের হাস্যকর ভুলে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই থেকে ছিটকে পড়ে লাল সবুজের দল। এরপর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয় সোহেলের।

অবশেষে মুখ খুললেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। আগের দিন অমার্জনীয় ভুলের জন্য রোববার (৯ সেপ্টেম্বর) দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইলেন তিনি। বললেন, ‘সত্যি কথা বলতে আমি ফ্লাডলাইটের কারণে বল দেখতে পাইনি। না দেখেও বল গ্রিপ করার চেষ্টা করেছি।’

শহীদুল আলম বলেন, ‘সবাই অনেক আশা নিয়ে এসেছিলেন মাঠে। আমরা সেমিফাইনাল যাব, চ্যাম্পিয়ন হব। কিন্তু আমার জন্য সেটা হয়নি। ‘আমি দুঃখিত। দেশবাসীর কাছে আমি ক্ষমা চাইছি।’

তিনি বলেন, ‘আমার একটা ভুলের জন্য সব শেষ। আমার কাছে এর চেয়ে কষ্টের কিছু নেই। অথচ মনের মধ্যে একটা আত্মবিশ্বাস ছিল, জেদ ছিল দলকে চ্যাম্পিয়ন করব। দুই ম্যাচ জিতলাম। অথচ একটা ভুলেই সব শেষ করে দিলাম।’ বলেই কাঁদতে থাকেন তিনি।  

শনিবার নেপালের বিপক্ষে ম্যাচের ৩৩ মিনিটে বিমল মাগারের ফ্রি কিক রুখে দিতে ব্যর্থ হন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। তার হাত ফসকে মাথার ওপর দিয়ে বল চলে যায় বাংলাদেশের জালে। এই গোলেই সাফ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

শহীদুলের বাজে গোলকিপিংয়ের নজির অবশ্যে এবারই প্রথম নয়। কয়েক দিন আগে নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও বাজে গোল হজম করেই ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!