• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নেইমারকে পেতে দশ সপ্তাহের অপেক্ষা পিএসজির


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৩১, ২০১৯, ০৩:২৫ পিএম
নেইমারকে পেতে দশ সপ্তাহের অপেক্ষা পিএসজির

ছবি: সংগৃহীত

ঢাকা: আবারও চোটের কবলে পড়েছেন নেইমার। ডান পায়ের মেটাটারসেল নামক চোট  ব্রাজিলিয়ান এই সুপারস্টারকে আগামী ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে দিয়েছে। নেইমারের দল প্যারিস সেইন্ট-জার্মেইর (পিএসজি) পক্ষ থেকে এরইমধ্যে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর ফলে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ১৬’র উভয় লেগের খেলায় বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারকে পাচ্ছে না তার ফরাসি ক্লাব।

যদিও এজন্য নেইমারের কোন অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলে ক্লাবের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। তার পরিবর্তে ২৬ বছর বয়সী নেইমারের পায়ে রক্ষণাত্মক চিকিৎসা করা হবে। ধারণা করা হচ্ছে, এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি খেলার যোগ্যতা অর্জন করলে সেখানে নেইমার ফিরে আসতে পারবেন।

পিএসজি জানিয়েছে, ‘বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে বিস্তারিত আলোচনার পর জানা গেছে নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটারসেল ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে এই মুহূর্তে কোন অস্ত্রোপচারের প্রয়োজন নেই। যে ধরনের চিকিৎসার পরামর্শ দেয়া হয়েছে তাতে নেইমারও রাজী হয়েছেন। যে কারণে ধারণা করা হচ্ছে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ১০ সপ্তাহ সময় লাগবে।’

চিকিৎসার শুরু করতে নেইমারকে বার্সেলোনায় পাঠানো হবে বলে পিএসজি পরবর্তীতে নিশ্চিত করেছে। ফ্রেঞ্চ কাপে স্ট্র্যাসবোর্গের বিপক্ষে গত সপ্তাহে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে নেইমার ইনজুরিতে আক্রান্ত হন। ইনজুরির পরপরই কোচ থমাস টাচেল ইঙ্গিত দিয়েছিলেন আগামী ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে নেইমারের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে ৬ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচে তার ফিরে আসার আশা করা হয়েছিল। ক্লাব আরো জানিয়েছে এই সময়ে নেইমারকে উজ্জীবিত রাখতে ক্লাবের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করা প্রয়োজন তা ক্লাব করবে। নেইমারের প্রতি আস্থার জায়গা থেকেই ক্লাব তার জন্য সবকিছু করতে প্রস্তুত আছে।

মৌসুমের এই গুরুত্বপূর্ণ সময়ে পিএসজি যেমন নেইমারকে নিয়ে দুশ্চিন্তায় আছে ঠিক তেমনি ব্রাজিলও জুন-জুলাইয়ে ঘরের মাঠে কোপা আমেরিকায় মূল এই তারকাকে পাওয়া নিয়ে শঙ্কায় রয়েছে। অস্ত্রোপচার হলে নেইমারের এই টুর্ণামেন্টে অংশগ্রহণ নিয়ে ঝুঁকি ছিল। একইসাথে ক্লাব মৌসুমও শেষ হয়ে যেত। নেইমারকে দেখতে এই সপ্তাহেই ব্রাজিল কোচ তিতে ও জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার প্যারিসে এসেছেন। গত বছর এই ডান পায়ের ইনজুরিতে পড়ে দীর্ঘদিন বিশ্রামে থাকার পর লাসমারের অস্ত্রোপচারে সুস্থ হয়ে বিশ্বকাপের ঠিক আগে দলে ফিরেছিলেন নেইমার। ঐ সময় জাতীয় দলের প্রভাবটা বেশী থাকলেও এবার পিএসজির সিদ্ধান্তের ওপরই নেইমারের চিকিৎসা নির্ভর করছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!