নিখোঁজের দেড় মাস পর যুবকের কংকাল উদ্ধার, বাবা ও ভাই আটক

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০, ১২:১৫ পিএম

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ফতেহপর গ্রামের আজমনগর পপুলার বিস্কুট ফ্যাক্টরীর মালিকানাধীন মেঘনা ব্রিক ফিল্ডের একটি পরিত্যক্ত লেবার ভিটি থেকে শুক্রবার (৩০ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে মোঃ ইব্রাহিম প্রকাশ রনি (১৬) নামের এক যুবকের কঙ্কাল উদ্ধার করেছে সেনবাগ থানা পুলিশ। উদ্ধার হওয়া কংকালটি বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নের ১নং রসুলপুর গ্রামের আতর আলী মিয়া পন্ডিত বাড়ির মোঃ বাহার আলীর ছেলে বলে দাবী করেন বাহার আলী ও ইব্রাহিমের বড়ভাই মোঃ আল আমিন। 

গত ২২ সেপ্টেম্বর ইব্রাহির নিখোঁজ হলে এঘটনায় তার ভাই আল আমিন বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি নিখাঁজ ডাইরি করেন। ডাইরী নং ১২১৭।
আল আমিনের দাবী তাদের প্রতিবেশী এরশাদ, নুরনবী, জহিরুল ইসলাম বাবু, নুরুল আমিন, আবদুল মুন্নাফ ও আবদুর রহিমের সঙ্গে তাদের জায়গা-জমিন নিয়ে বিরোধ চলে আসছিল। সে এই ঘটনার তার জড়িত থাকতে পারে বলে ধারণা তার। 

খবর পুলিশ ব্যুরো অব ইনভিক্টেকেশন (পিবিআই) ও পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে রাত পৌনে ১০টারদিকে ইব্রাহিমের কংকালের ২০/২৫টি হাড়গোড় উদ্ধার করে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহত ইবাহিমের পিতা বাহার আলী ও বড়ভাই আল আমিনকে সেনবাগ থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশ ও নিহতের পিতা বাহার আলী এবং বড়ভাই আল অমিন জানায়, শুক্রবার সকাল ১০টারদিকে বেগমগঞ্জের রসুলপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের ১নং ওয়ার্ডের আতর মিয়া পন্ডিত বাড়ির বাহার আলীর ছেলে আল আমিন (২২) পপুলার বিস্কুট ফ্যাক্টরি সংলগ্ন ব্রিকফিল্ডে মাটির স্তুপে কচুর লতি ওঠাতে গিয়ে নির্জন একটি পরিত্যক্ত লেবার ভিটির মধ্যে পশুপাখি  ডাকাডাকি করছে দেখেন। পরবর্তীতে সে বাড়িতে গিয়ে দুপুরে ভাত খেতে বসে বিষয়টি তার বাবাকে জানান। এরপর বিকেলে তার পিতা বাহার আলী ওই ভিটিতে গিয়ে দেখেন ওখানে শরীরের বিভিন্ন অংশের বেশ কিছু হাড়গোড় পড়ে আছে। এসময় তিনি ওই স্থানে একটি গাছের সঙ্গে ঝুলানো একটি শাড়ি কাপড় দেখে সেটি তিনি খুলে বাড়িতে নিয়ে গেলে কাপড়টি নিহত ইব্রাহিমের নানীর বলে সনাক্ত হলে ওই কংকালের হাড়গোড়গুলো নিখোঁজ ইব্রাহিমের বলে নিশ্চিত হন তারা। 

সেনবাগ থানার অফিসার ইচার্জ (ওসি) আব্দুল বাতেন মৃধা জানান, একটি কঙ্কালের বিভিন্ন অংশের হাড় উদ্ধার করা হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) সকালে হাড়গোড়  কঙ্কালটি ফরেনসিক পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হবে। 

সোনালীনিউজ/জেএ/এসআই