• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চৌমুহনী হবে আদর্শ মডেল পৌরসভা 


নোয়াখালী প্রতিনিধি জানুয়ারি ২০, ২০২১, ০২:৫৬ পিএম
চৌমুহনী হবে আদর্শ মডেল পৌরসভা 

নোয়াখালী : নোয়াখালী জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী পৌরসভা আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আক্তার হোসেন ফয়সল বলেছেন, নির্বাচনে জয়ী হলে চৌমুহনীকে একটি আধুনিক ও মডেল পৌরসভা হিসেবে গঠন করা হবে। 

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে নৌকা মার্কার সমর্থনে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন মেয়র প্রার্থী আক্তার হোসেন ফয়সল। 

মেয়র ফয়সল জানান, তিনি নির্বাচিত হলে এলাকায় সন্ত্রাস, মাদক এই দুইটির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবেন। 

এদিকে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ফয়সলের পক্ষে নৌকা মার্কার সমর্থনে চৌমুহনীতে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। এছাড়া সভা সমাবেশ ও উঠান বৈঠক চলছে। দলীয় নেতাকর্মীদের পাশা-পাশী নারী কর্মীরাও সমান তালে চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। 

স্থানীয়রা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় আওয়ামী লীগের নৌকার প্রার্থী হিসেবে আক্তার হোসেন ফয়সলকে মনোনয়ন দিয়েছেন। অথচ সরকার দলীয় স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ তার বড় ভাই মো. খালেদ সাইফুল্লাহকে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে দাঁড় করিয়েছেন। এতে করে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্তের সুস্পষ্ট  বিরোধীতা করে তাঁর স্ত্রী মহিলা আওয়ামী লীগের সভানেত্রীকে (বেগমগঞ্জ উপজেলা) জেসমিন আক্তারকে দিয়ে স্বতন্ত্র প্রার্থীরপক্ষে ভোট চাইছেন।   

দুইবারের নির্বাচিত মেয়র নৌকার প্রার্থী ফয়সলের ব্যাপক উন্নয়নের কারণে বেগমগঞ্জে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে জানান ভোটাররা। 
 
এছাড়া বিএনপির একজন প্রার্থীও মাঠে লড়ছেন। 

আগামী ৩০ জানুয়ারি পৌরনির্বাচনে ভোটগ্রহণ করা হবে। ১৯৭৩ সালে এ পৌরসভা প্রতিষ্ঠিত করা হয়। ২০.৭০ বর্গ কিলোমিটারের এই পৌরসভার মোট জনসংখ্যা ১ লাখ ১৭ হাজার। এখানে রয়েছে ৯টি। 

সোনালীনিউজ/এমআর/এএস

Wordbridge School
Link copied!