• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

করোনার মারা গেল ৯ বছরের শিশু


নিজস্ব প্রতিবেদক মে ৮, ২০২১, ০৭:৫৫ পিএম
করোনার মারা গেল ৯ বছরের শিশু

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নয় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।শিশুটির নাম তাওহিদ (৯)। সে রাজশাহী নগরীর মালদা কলোনির হুমায়ুন কবিরের ছেলে।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিল তাওহিদ।গত বৃহস্পতিবার (৬ মে) সকালে শিশুটি মারা যায়।

শনিবার (৮ মে) শিশুটির পরিবারের সদস্যরা সাংবাদিকদের এতথ্য জানিয়েছেন।

এবিষয়ে হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস সাংবাদিকদের জানান, করোনার উপসর্গ দেখা দিলে গত ২৬ এপ্রিল নমুনা দেয় শিশুটি। ওই দিন তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। পরের দিন শিশুটিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গত বুধবার (৫ মে) তাকে আইসিইউতে নেয়া হয়। তার কিডনির সমস্যা ছিল বলেও জানান ডা. সাইফুল ইসলাম।

শিশুটির আত্মীয় ও রামেক হাসপাতালের সিনিয়র নার্স কোহিনুর বেগম বলেন, কিডনির সমস্যার কারণে গত জানুয়ারিতে চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে ভর্তি করে তাকে চিকিৎসা দেয়া হয়েছিল। সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হলে দেড় মাস আগে তাকে বাড়ি নিয়ে আসা হয়। এর কিছুদিন পর থেকে জ্বরে ভুগছিল শিশুটি।

শিশুটির বাবা হুমায়ুন কবির বলছেন, করোনায় আক্রান্ত হয়ে রামেকে ভর্তির পর তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়নি। এছাড়াও আইসিইউতে নেয়া হয়েছে শেষ মুহূর্তে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!