• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

ভোলায় জমি বিরোধের জেরে মারামারি, আহত ৪


ভোলা প্রতিনিধি জুন ১৩, ২০২১, ০৪:৫৩ পিএম
ভোলায় জমি বিরোধের জেরে মারামারি, আহত ৪

ছবি : সংগৃহীত

ভোলা : জমি বিরোধের জেরে ভোলা বাড়ি-ঘরে হামলা করে নারী-শিশুসহ চারজনকে পিটিয়ে আহত করা হয়েছে। আহতরা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (১২ জুন) রাতে উপজেলার ধনিয়া ইউনিয়নের ছোট আগলী গ্রামে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন মো. জসিম, তার স্ত্রী বিবি আয়েশা, মেয়ে মরিয়ম, ভাতিজা আব্দুর রহমান।

আহত মো. জসিম জানান, ছোট আলগী মৌজার ১৯২ খতিয়ানের ২০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন দিন ধরে স্থানীয় বশার গংদের সাথে বিরোধ চলে আসছে। জমি নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বেশ কয়েকবার সালিশ হয়। এক বছর আগে স্থানীয় চেয়ারম্যান জমির কাগজপত্র দেখে আমাদেরকে জমি বুঝিয়ে দেন। এর পর থেকে আমরা ওই জমিতে বাড়ি-ঘর করে বসবাস করে আসছি। 

এরই মধ্যে জমির নামজারি বাতিলের জন্য বশার গংরা মামলা করে। মামলায় দু’বার আমাদের পক্ষে রায় হয়। এরপর তারা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ৬ জুন ২০২১ তারিখে আরেকটি মামলা করেন। আদালত আগামী ২৬ জুলাই তারিখ নির্ধারণ করে ওই জমির ওপর পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেন।

তিনি আরও জনান, এত কিছুর পরও বশার, তার ভাই আব্দুস সাত্তার, আব্দুস সাত্তারের ছেলে আসাদ, চাচাতো ভাই আব্দুর কাদের, আব্দুল কাদেরের ছেলে ফারুক, রফিক হাওলাদার ও হাসানসহ ১৫-২০ জন মিলে লাঠিসোটা নিয়ে শনিবার সন্ধ্যায় আমাদের বসত ঘরে হামলা চালায়। 

প্রথমে তারা আমার ১৪ বছর বয়সী কন্যাকে মারধর শুরু করে বিবস্ত্র করে ফেলে। এ অবস্থায় আমি ও আমার স্ত্রী আয়েশা এবং ভাতিজা আব্দুর রহমান এগিয়ে এলে আমাদেরকেও মারধর করে হামলাকারীরা। খবর পেয়ে থানা থেকে পুলিশ যাওয়ার পরও তাদের সামনে আমাদেরকে মারধর করে গুরুতর আহত করে। 

পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি নিয়ে যায়।

এ ঘটনায় আহত বিবি আয়েশা বাদী হয়ে ভোলা থানায় একটি অভিযোগ দাখিল করেন। এ ব্যাপারে অভিযুক্ত বশার ও আব্দুস সাত্তারকে একাধিকবার ফোন করেও তাদের বক্তব্য নেয়া যায়নি।

ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, এ ঘটানায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System