• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঢাকাকে ছাড়িয়ে করোনা শনাক্তের রেকর্ড খুলনায়


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০২১, ০৮:২৭ পিএম
ঢাকাকে ছাড়িয়ে করোনা শনাক্তের রেকর্ড খুলনায়

ফাইল ছবি

ঢাকা: প্রাণঘাতী করোনাভাইরাসে দৈনিক আক্রান্তের হিসেবে ঢাকাকে ছাড়িয়ে গেছে খুলনা। গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৩ জন। এটা এ বিভাগে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। 

শুক্রবার (১৮ জুন) দুপুরে এতথ্য জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা।

এর আগে খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছিল ১৬ জুন (বুধবার)। সেদিন ৮১৮ জনর দেহে করোনা ধরা পড়ে। 

এদিকে গত ২৪ ঘণ্টায় এ বিভাগে ভাইরাসটিতে আক্রান্ত ৮ রোগীর মৃত্যু হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় খুলনায় ২, যশোরে ২, নড়াইলে ২, মেহেরপুরে ১ ও সাতক্ষীরায় ১ জনের মৃত্যু হয়েছে।

খুলনা বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায়; গত বছরের ১৯ মার্চ। এ পর্যন্ত এ বিভাগের ১০ জেলায় শনাক্ত হয়েছেন ৪৩ হাজার ৬৪৪ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৫ জনে। সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৯৪৪ জন। এ বিভাগের মোট আক্রান্ত থেকে সুস্থ ও মৃতদের বাদ দিলে বর্তমানে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৮ হাজার ৯২৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ২২৬, মোট ১২ হাজার ৪৪৯, মৃত্যু ২০৩ এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৮৯৪ জন। বাগেরহাটে নতুন শনাক্ত ৮৯, মোট ২ হাজার ৪৭৯, মৃত্যু ৬৩ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৬ জন। সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৮৫, মোট ২ হাজার ৭৯৬ জন, মৃত্যু ৫৬ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৭২ জন। যশোরে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৯১, মোট ৯ হাজার ২৪৪, মৃত্যু ১০১ এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন। নড়াইলে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৬, মোট ২ হাজার ২১০, মৃত্যু ৩০ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় শনাক্ত ১০, মোট ১ হাজার ৩৭৫, মৃত্যু ২৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২০ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৪, মোট ৩ হাজার ৩৮২, মৃত্যু ৬১ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৫৮ জন। কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৬, মোট ৬ হাজার ৬২, মৃত্যু ১৪০ এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৫৭ জন। চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৯, মোট শনাক্ত ২ হাজার ৪৪৭, মৃত্যু ৬৬ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩১ জন। মেহেরপুরে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৩, মোট ১ হাজার ৩০০, মৃত্যু ৩১ এবং সুস্থ হয়েছেন ৯৪৮ জন।

উল্লেখ্য, সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫৪ রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনা বিভাগেরই ৮ জন রয়েছে। একই সময়ে সারাদেশে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৮৩ জন। এরমধ্যে খুলনার এক হাজার ৩৩ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক বিজ্ঞপ্তির বিভাগীয় শনাক্তের হিসাবে দেখা যায়, এক হাজার ৩৩ শনাক্ত নিয়ে আজ সবার উপরে অবস্থান করছে খুলনা। ৯৪৫ শনাক্ত নিয়ে এরপরেই রয়েছে ঢাকা বিভাগ। এছাড়া ময়মনসিংহে ১২৪, চট্টগ্রামে ৪৫২, রাজশাহীতে ৮১২, রংপুরে ৩৮১, বরিশালে ৪৮ এবং সিলেটে ৮২ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!