• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাবার করা প্রতারণা মামলায় ছেলে গ্রেপ্তার


নওগাঁ প্রতিনিধি জুলাই ২৭, ২০২২, ০৩:৫২ পিএম
বাবার করা প্রতারণা মামলায় ছেলে গ্রেপ্তার

ছেলে শহিদুল ইসলাম

নওগাঁ : নওগাঁর বদলগাছীতে বাবার করা প্রতারণা মামলায় ছেলে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের জিধিরপুর গ্রামে। মঙ্গলবার গ্রেপ্তারের পর আজ বুধবার সকাল ১০টায় আসামিকে নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তি মো. শহিদুল ইসলাম (৫০)। তিনি বদলগাছী উপজেলার জিধিরপুর গ্রামের আব্দুর রহমানের (৮০) ছেলে। এ মামলার বাদী আব্দুর রহমান।

জানা যায়, আব্দুর রহমানের জমানো ৮ লাখ টাকার সঞ্চয়পত্র থেকে তুলে বাবার নামে স্থায়ী আমানত (ফিক্সড ডিপোজিট) করার কথা ছিল তাঁর ছেলে শহিদুল ইসলামের। কিন্তু শহিদুল ইসলাম সেই টাকা তাঁর নিজের অ্যাকাউন্টে জমা করেন। বিষয়টি লোকমুখে জানতে পারেন আব্দুর রহমান। পরে তিনি ব্যাংকে খোঁজ নিয়ে এর সত্যতা পান এবং শহীদুল ইসলামের কাছে জানতে চাইলে প্রথমে তিনি অস্বীকার করেন। পরে ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে উভয়ের উপস্থিতিতে নন জুডিশিয়াল স্ট্যাম্পে ৪ লাখ টাকা ফেরত দেওয়ার জন্য সম্মত হন অভিযুক্ত শহীদুল ইসলাম। পরে নির্ধারিত তারিখের মেয়াদ শেষে টাকা চাইলে শহিদুল কোনো টাকা দেবেন না তাঁর বাবা আব্দুর রহমানকে জানিয়ে দেন। এ পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার সকালে ভুক্তভোগী আব্দুর রহমান নিজে থানায় উপস্থিত হয়ে ছেলের বিরুদ্ধে ৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করলে পুলিশ শহিদুল ইসলামকে গ্রেপ্তার করে।

ভুক্তভোগী আব্দুর রহমান বলেন, আমার স্ত্রীর নামে পোস্ট অফিসে ৮ লাখ টাকা জমা রাখা ছিল। এর নমিনি ছিলাম আমি। আমার স্ত্রীর মৃত্যুর পর পোস্ট অফিস থেকে সেই টাকা তুলে রূপালী ব্যাংকে আমার অ্যাকাউন্টে রাখার কথা বলে আমার ছেলে শহিদুল কৌশলে তাঁর নিজের অ্যাকাউন্টে জমা করে। আমি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনকে জানালে চেয়ারম্যান উভয়কে নিয়ে বসে নন জুডিশিয়াল স্ট্যাম্পে ৪ লাখ টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করে। সেখানে সাক্ষী হিসেবে চেয়ারমানের স্বাক্ষর রয়েছে। মেয়াদ শেষে টাকা চাইতে গেলে শহিদুল টাকা দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছে। উপায় না পেয়ে আমি বদলগাছী থানায় এজাহার দায়ের করি।

এ বিষয়ে চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, টাকা আত্মসাতের ঘটনাটি সত্য।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আতিয়ার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শহিদুল ইসলাম নামে একজনের বাবা থানায় প্রতারণার একটি মামলা দায়ের করেছেন। বাবার এজাহারের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত ছেলে শহিদুলকে গ্রেপ্তার করা হয়। আজ তাঁকে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে। 

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!