• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বরগুনার শীর্ষ সন্ত্রাসী বাপ্পী গ্রেপ্তার 


বরগুনা প্রতিনিধি জুন ৬, ২০২৩, ১২:৫৭ পিএম
বরগুনার শীর্ষ সন্ত্রাসী বাপ্পী গ্রেপ্তার 

বরগুনা: বরগুনা সদর থানা পুলিশের খাতায় অন‍্যতম শীর্ষ অপরাধী বাপ্পী ওরফে কিশোর গ‍্যং বাপ্পী কে বরগুনা থানা পুলিশ গ্রেপ্তার করেছে। সোমবার (৫ জুন) বাশবুনিয়া মাধ‍্যমিক বিদ‍্যালয়ের সামনে থেকে সন্ধ্যা সাড়ে সাতটায় গ্রেপ্তার করে। বাপ্পীর বিরুদ্ধে দুটি অপহরণ মামলা সহ তিনটি মামলা রয়েছে বলে সোনালীনিউজকে জানান বরগুনা সদর থানা অফিসার ইনচার্জ আলী আহম্মেদ।

বরগুনা সদর উপজেলার এম বালিয়তলী ইউনিয়নের উরবুনিয়া গ্রামের বিন্দু চৌকিদারের ছেলে বাপ্পী। এলাকায় বখাটে কিশোর বাহিনী নিয়ে বিভিন্ন রকমের অন্যায় অত‍্যাচার করেই চলছে। এলাকায় মানুষদের উপর নির্যাতন করে তা ভিডিও ধারণ করে ফেসবুকে আপলোড করে ছেড়ে দিতো। এলাকার মানুষ জনের উপর আতঙ্ক ছড়াতে এই ধরনের কাজ করতো। 

গত ১৮ মে  বাপ্পির নেতৃত্বে এক কলেজ ছাত্রকে অপহরণ করে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবী করে। এই ঘটনায় বরগুনা ডিবি পুলিশের অভিযান চালিয়ে তার দুই সদস‍্য গ্রেপ্তার করেছিল।

গত ১৫ মে এলাকায় বাপ্পী ও তার সহযোগীরা মার্বেল খেলতে ছিল। এ সময় সজীব নামক এক কলেজ ছাত্র মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিল। তাদের মার্বেল খেলায় বিঘ্ন হওয়ায় সজিবের মোটরসাইকেল গতিরোধ করে মুখ থেকে থুতু কচুপাতার উপর রেখে তা আবার খাইয়ে দেয়। এই ঘটনার প্রতিবাদ করে সজীবের চাচাতো ভাই বাবুল। বাবুল প্রতিবাদ করার কারণেই ঘটনার তিন দিন পর সদরের ক্রোক এলাকা থেকে বাবুলকে অপহরণ করে নিয়ে যায় এম বালিয়াতলীর খাকবুনিয়ায়। সেখানে নিয়ে বাবুলের বড় ভাইয়ের কাছে বাবুলের মুক্তির জন‍্য পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবী করে বাপ্পী।

মুক্তিপণের কথা শুনে বাবুলের বড় ভাই রিপন বরগুনা ডিবি পুলিশ কে জানালে ডিবির উপ পরিদর্শক জাহিদ মিয়ার নেতৃত্বে সহকারী পরিদর্শক রুবেল হাওলাদার সহ অভিযান চালিয়ে বাপ্পী গ্রুপের দুই সদস‍্য কে ঘটনাস্হল থেকে গ্রেপ্তার করে। ডিবি পুলিশের উপস্থিতি পেয়ে বাপ্পী ও তার সহযোগী হাসিব সহ অন‍্য একজন পালিয়ে যায়। গ্রেপ্তার কৃতরা হলো হেউলিবুনিয়া গ্রামের সিয়াম (১৬) ও জাহিদ (১৯)। গ্রেপ্তারকৃতদেরকে বরগুনা থানায় সোপর্দ করে। ঐঘটনায় রাত বারোটার সময় ভিকটিমের ভাই রিপন বাপ্পী সহ ৫ জনের নামে একটি অপহরণ মামলা দায়ের করে। সেই মামলায় বাপ্পি কে গ্রেপ্তার করে।

এব‍্যাপারে বরগুনা সদর থানার অফিসার ইনচার্য আলী আহমেদ সোনালীনিউজকে বলেন গ্রপ্তারকৃত বাপ্পী এলাকায় ত্রাস সৃষ্টি করে মানুষদের মধ‍্যে আতঙ্ক ছড়াতো। একাধিক অপরাধের সঙ্গে জড়িত থাকায় বরগুনা সদর থানা পুলিশের কাছে একজন দাগী অপরাধী। তাকে বহুবার গ্রেপ্তারের জন‍্য অভিযান চালানো হয়েছে। পুলিশ অভিযান চালালে আত্মগোপনে চলে যায়। সোমবার সন্ধ্যায় গোপন সংবাদে জানতে পাই বাশবুনিয়া মাধ‍্যমিক বিদ‍্যালয়ের সামনে অবস্থান করছে। সেই তথ‍্যের ভিত্তিতে উপ পরিদর্শক মুনিম সঙ্গীয় ফোর্স নিয়ে বাপ্পিকে গ্রেপ্তার করে।

সোনালীনিউজেএমএইচ/এসআই

Wordbridge School
Link copied!