• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

পঞ্চগড়ে জামায়াতের বিক্ষোভ


পঞ্চগড় প্রতিনিধি: জুলাই ৩০, ২০২৩, ০২:৪৫ পিএম
পঞ্চগড়ে জামায়াতের বিক্ষোভ

ঢাকা: জেলা শহরে মিছিল করতে সহযোগিতা চেয়ে পুলিশের কাছে আবেদন দিয়েছিলো পঞ্চগড় জেলা জামায়াত। সময় জানানো হয়েছিলো দুপুর আড়াইটা। কিন্তু জেলা শহরে কোন কর্মসূচি করেনি দলটি। বেলা ১২ টায় শহরের অদুরের একটি বাজারে বিক্ষোভ মিছিলের মাধ্যমে কর্মসূচি বাস্তবায়ন করেন তারা।

রোববার জেলা সদরের টুনিরহাট বাজারে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা জামায়াতে ইসলামী এই বিক্ষোভ মিছিল করেছে।

মিছিলটি বাজারের সিনেমা হলের সামনে থেকে শুরু হয়। পরে মূল সড়ক প্রদক্ষিণ করে টুনিরহাট-দেবীগঞ্জ সড়কের মসজিদের সামনে সংক্ষিপ্ত সমাবেশে অংশ নেয়। এই কর্মসূচিতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতের আমীর অধ্যাপক ইকবাল হোসাইন। তিনি সকল রাজবন্দীর মুক্তি এবং সরকারকে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

এর আগে, গত ২৭ জুলাই কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে পঞ্চগড়ের পুলিশ সুপারের নিকট আবেদন করে পঞ্চগড় জেলা জামায়াত। আবেদনপত্রে দুপুর আড়াইটায় জেলা শহরে বিক্ষোভ মিছিল করার কথা ছিল। কিন্তু পুলিশের পক্ষ থেকে ইতিবাচক সাড়া না পাওয়ায় সময় এবং স্থান পরিবর্তন করা হয়েছে বলেও জানান দলটির জেলা আমীর।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!