• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

খুলনায় বিএনপির রোডমার্চে ৫ লাখ মানুষের সমাগমের প্রত্যাশা


খুলনা ব্যুরো:  সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৯:০০ পিএম
খুলনায় বিএনপির রোডমার্চে ৫ লাখ মানুষের সমাগমের প্রত্যাশা

খুলনা: খুলনায় বিএনপির বিভাগীয় রোডমার্চ সফল করতে সকল আয়োজন সম্পন্ন করেছে স্থানীয় নেতারা। রোডমার্চে নেতাকর্মীদের উজ্জীবিত করতে গোটা বিভাগ জুড়ে বিভিন্ন স্থানে তোরণ, প্যানা, ফেস্টুন, পোষ্টার শোভা পাচ্ছে। 

বিকাল পাঁচটায় নগরীর শিববাড়ি মোড়ে বিভাগীয় রোডমার্চ এসে সমাবেশের মধ্যদিয়ে শেষ হবে। ঝিনাইদাহ থেকে শুরু হয়ে রোড মার্চটি ১৬০ কিলোমিটার সড়ক অতিক্রম করে খুলনার শিববাড়ি মোড়ে আসবে।

সোমবার দুপুরে নগরীর কেডিঘোষ রোডে দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। 

তিনি বলেন, বর্তমান সরকারের ব্যর্থতা জনগণকে জানানো এবং অবিলম্বে সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে এই রোডমার্চ অনুষ্ঠিত হবে। এতে বিভাগের পাঁচ লাখ মানুষের জমায়েত হবে। রোডমার্চ ও সমাবেশ সফল করতে প্রশাসনের সহায়তা চেয়েছেন তিনি। 

তিনি বলেন, সকাল ১০টায় ঝিনাইদহ থেকে রোডমার্চ শুরু হয়ে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলা হয়ে বিকালে খুলনা মহানগীর শিববাড়ি মোড়ে বিএনপির রোডমার্চ পেঁৗছাবে। রোডমার্চ সফল করতে ইতোমধ্যে খুলনা মহানগরসহ বিভাগের ১০ জেলায় সমন্বয় সভাসহ প্রস্তুতি সভা করা হয়েছে।

তিনি বলেন, নগরীর শিববাড়ি মোড়ে ছয়টি ট্রাকে নির্মিত হবে অস্থায়ী মঞ্চ। রোডমার্চ কর্মসূচি সফল করতে ১৫টি উপ কমিটি গঠন করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া বিশেষ অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম। সমাবেশে সভাপতিত্বে করবেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, সাবেক সংসদ সদস্য শেখ মুজিবর রহমান, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবুসহ বিএনপি ও সহযোগী দলের সদস্যরা।

জানা যায়, ইতোমধ্যে ১০ শর্তে খুলনায় সমাবেশ করার জন্য সিটি করপোরেশন অনুমতি দিয়েছে। এছাড়া মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি নেওয়া হয়েছে।

এআর

Wordbridge School
Link copied!