• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

নতুন জামাইয়ের জন্য আস্ত গরুর সাগরনা


নারায়ণগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১, ২০২৩, ১১:৩০ পিএম
নতুন জামাইয়ের জন্য আস্ত গরুর সাগরনা

নারায়ণগঞ্জ : নতুন জামাইয়ের জন‍্য 'আস্ত গরুর সাগরনা' সাঁজিয়ে স্থানীয়দের নজর কেড়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এক ঠিকাদার। 

শুক্রবার (১ ডিসেম্বর) বন্দর বাজারস্থ কে কে টাওয়ারের তৃতীয় তলায় অবস্থিত রয়েল কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানে অংশ নিয়েছেন সিটি মেয়র সেলিনা হায়াত আইভীসহ রাজনৈতিক ও সামাজিক ব‍্যক্তিবর্গ।

বাবুর্চি জামাল হোসেন জানান, নতুন জামাইয়ের জন্য সাগরনা সাজানো হয়েছে দেড় লাখের অধিক টাকার ১০০ কেজি ওজনের আস্ত গরুর বারবিকিউ।

তিনি আরও জানান, প্রায় ২০ জন সহকারী নিয়ে গত দুই দিন ধরে এ বিয়ে বাড়ির খাবার রান্না করেন। ১০০ কেজির আস্ত গরুর এ বিশেষ খাবার রান্না করে বেশ প্রশংসা পাচ্ছেন তারা। যত বড় গরু হোক এরকমভাবে করা সম্ভব।

জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ঠিকাদার মাহাবুব হাসান ডিউক তার কন‍্যার বিয়ে উপলক্ষে বিরাট আয়োজন করেছেন। দাওয়াত দিয়েছেন কয়েক হাজার অতিথিদের। নতুন জামাইয়ের জন্য ১০০ কেজি ওজনের আস্ত গরুর বারবিকিউ করেছেন।

কনের দাদার শখ পূরণে এমন আয়োজন বলে জানান পিতা মাহাবুব হাসান। তিনি বলেন, আমার বাবা (কনের দাদা) বেঁচে থাকতে বলেছিল নাতনীর বিয়েতে জামাইকে আস্ত গরুর সাগরানা খাওয়াতে। আমার বাবা মারা গেছে কিন্তু আমি তার কথাটা মনে রেখেছি। আমার তিন মেয়ে, আল্লাহ আমাকে জীবিত রাখলে অন্য দুইজনের বিয়েতেও আমি এরকম সাগরানা দেব। আমার অনেক আনন্দ লাগছে, মানুষও এ বিষয়ে আমাকে জিজ্ঞেস করছে।

বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসেবে যারাই আসেন প্রথমেই ছুটে যান আস্ত গরুর সাগরানা দিকে। বাচ্চা থেকে মুরুব্বী সবারই নজর কাড়ছে এই আস্ত গরু। সামনে আসতেই হাতে নিচ্ছে মোবাইল ফোন। সেলফি আর ছবি তুলেই সময় পার করেন অতিথিরা। বিয়ে অনুষ্ঠানে বরকে চমক দিতে এমন আয়োজন। যা সামাজিক মাধ‍্যমেও আলোচিত হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!