• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

পুকুর খনন করতে পাওয়া গেলো পরিত্যক্ত মর্টারশেল


লালমনিরহাট প্রতিনিধি মার্চ ৭, ২০২৪, ০১:২৩ পিএম
পুকুর খনন করতে পাওয়া গেলো পরিত্যক্ত মর্টারশেল

ছবি : প্রতিনিধি

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ঈদগাহ মাঠে মাটি ভরাট করার জন্য পাশের একটি পুকুর থেকে মাটি খনন করতে গিয়ে পরিত্যক্ত একটি মর্টার শেল উদ্ধার করে শ্রমিকরা। 

বুধবার (৬ মার্চ) বিকেলে উপজেলার বড়খাতা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকার একটি ঈদগাহ মাঠে মর্টার শেলটি পাওয়া যায়।  

জানা গেছে, উপজেলার বড়খাতা ইউনিয়নের মুন্সিপাড়া এলাকার একটি  ঈদগাহ মাঠ সংস্কারের জন্য পাশের একটি পুকুর থেকে  মাটি এনে ঈদগাহ মাঠটি ভরাট করার কাজ চলছিল। এসময় ওই ঈদগাহ মাঠে একটি মর্টার শেল দেখতে পায় শ্রমিকরা। পরে পরিত্যক্ত মর্টার সেলটি নিয়ে এসে একটি ঘরে রেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে হাতীবান্ধা থানা-পুলিশ মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে রাখেন। তবে ধারণা করা হচ্ছে- মর্টার সেলটি ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের সময়কার।

এ বিষয়ে ঈদগাহ মাঠ কমিটির সভাপতি আহসান হাবীব লাভলু বলেন, শ্রমিকরা ঈদগাহ মাঠে মাটি ভরাট কাজ করার সময় মর্টার শেলটি দেখতে পায়। পরে মর্টার শেলটি নিয়ে এসে ঈদগাহ মাঠের ঘরে রেখে থানা পুলিশকে খবর দেয়।

এ বিষয়ে হাতীবান্ধা থানার তদন্ত কর্মকর্তা (ওসি) নির্মল চন্দ্র মোহন্ত বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তবে পুলিশ এখনো সেখানে কাজ করছে। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় না সক্রিয় সেটা জেনে ব্যবস্থা গ্রহন করা হবে।  

এসএ/এসআই

Wordbridge School
Link copied!