• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বেওয়ারিশ লাশ পঁচে দুর্গন্ধ ছড়াচ্ছে বিপাকে তাজউদ্দীন মেডিকেল কলেজ


গাজীপুর প্রতিনিধি মার্চ ২৪, ২০২৪, ১২:১৭ পিএম
বেওয়ারিশ লাশ পঁচে দুর্গন্ধ ছড়াচ্ছে বিপাকে তাজউদ্দীন মেডিকেল কলেজ

ফাইল ছবি

গাজীপুর: গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে দুই বেওয়ারিশ লাশ পঁচে অসয্য দুর্গন্ধ ছড়াচ্ছে। লাশ দুইটি সিটি করপোরেশন কর্তৃপক্ষ দাফন বা সৎকার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় বিপাকে পড়েছে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। 

জানাগেছে, সড়ক দুর্ঘটনায় গেল ২০ মার্চ অজ্ঞাত এক নারীর লাশ ময়নাতদন্তের পর থেকে বেওয়ারিশ হয়ে হাসপাতালের পড়ে আছে। এখন পর্যন্ত কেউ তার লাশ নেওয়ার জন্য আসেনি। এ ছাড়া ট্রেনে কাটা পড়া অজ্ঞাত এক পুরুষের লাশ গেল ১২ মার্চ থেকে হাসপাতালের মর্গে পড়ে আছে। উভয় মরদেহ দুটোই পচন ধরেছে। পঁচা দুর্গন্ধ পুরো হাসপাতালে ছড়িয়ে পড়লে। এক দিকে হাসপাতালে ভর্তি রোগীদের জন্য সমস্যা সৃষ্টি হবে। একই সঙ্গে অন্য মরদেহ গুলোর ময়নাতদন্তের আলামত নষ্ট হয়ে যেতে পারে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এএনএম আল মামুন রুমান বলেন, হাসপাতালে ফ্রিজিং বা সংরক্ষণের জন্য কোনো হিমাগারের ব্যবস্থা না থাকায় গন্ধ ছড়িয়ে পড়ছে দ্রুত। এতে পচে যাওয়া দেহ থেকে ময়নাতদন্ত করা অন্যসব লাশের আলামতও নষ্ট হয়ে যেতে পারে। তিনি আরও বলেন,এছাড়া এসব বেওয়ারিশ লাশের দাফন ব্যবস্থা অতিদ্রুত সময়ের মধ্যে না করা গেলে অনেক ভোগান্তিতে পড়তে হবে। 

এমএস/এসআই

Wordbridge School
Link copied!