• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

১১ দফা দাবীতে প্রতিবন্ধীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মে ২৩, ২০২৪, ১২:১৫ পিএম
১১ দফা দাবীতে প্রতিবন্ধীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

চাঁপাইনবাবগঞ্জ: প্রতিবন্ধী ব্যক্তিদের ১১ দফা দাবী বাস্তবায়নে মানববন্ধন কর্মসূচী পালন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। 

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্তরে এই মানববন্ধনের আয়োজন করে জেলা প্রতিবন্ধী সংগঠন ডিজেবল পিপলস অর্গানাইজেশন টু ডিভলপমেন্ট-ডিপিওডি।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবারগঞ্জ ডিপিওডি’র পরিচালক মো. শফিকুল ইসলাম, চেয়ারম্যান আব্দুল অদুদ চৌধুরী, সাধারণ সদস্য মো. সোহেল রানা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সকল ক্ষেত্রে নিগৃহিত হচ্ছে। সুস্থ্য সবলদের মতো তাদের কর্মক্ষেত্রসহ বিভিন্ন কিছুতে যেখানে বেশি সুযোগ সুবিধা থাকার কথা সেখানে প্রতিবন্ধীরা অনেক কম সুযোগ সুবিধা নিয়ে তাদের জীবন যাপন করে। আর তাই ২০২৪-২৫ জাতীয় বাজেটে প্রতিবন্ধী ব্যক্তির ভাতা নূন্যতম ৫ হাজার টাকা এবং শিক্ষা উপবৃত্তি ২ হাজার টাকা, প্রতিবন্ধী মানুষের সরকারি চাকুরির নিয়োগে বিশেষ নীতিমালা (কোটা) প্রণয়ন, নিরন্ন প্রতিবন্ধী মানুষদের ১টি বাড়ি ১টি খামার ও আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আত্মনির্ভরশীল করা ও চলতি বাজেটে সন্নিবেশিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ প্রতিবন্ধী বিভিন্ন সংগঠনের পাশে দাঁড়াতে মোট ১১ দফা দাবী বাস্তবায়নের জোড় দাবী জানান মানববন্ধনে অংশগ্রহণকারী প্রতিবন্ধীরা।

ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে বিভিন্ন প্রতিবন্ধী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদাণ করা হয়। 

এসএম/এসআই

Wordbridge School
Link copied!