• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যুদ্ধাপরাধীদের ধরতে ২২ ঘণ্টার অপারেশন র‌্যাবের


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩১, ২০২৩, ০৩:৩৯ পিএম
যুদ্ধাপরাধীদের ধরতে ২২ ঘণ্টার অপারেশন র‌্যাবের

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মোখলেছুর রহমান মুকুল ও নাকিব হোসেন আদিল কোনো ধরনের মোবাইল ফোন ব্যবহার করতেন না। এমনকি কোনো আত্মীয় স্বজনের সঙ্গেও যোগাযোগ করতেন না। এই আসামীদের ধরতে র‌্যাব দুইয়ের একটি দল ২২ ঘণ্টা অভিযান পরিচালনা করে। এরপর আসামিদের গ্রেপ্তার করা হয়। 

জানা গেছে, দু্ই আসামির পরিবার স্বচ্ছল। আসামিরা পরিবারের কাছ থেকে টাকা পেতেন। বিভিন্ন মাধ্যম থেকে পরিবারের কাছ থেকে টাকা আসতো দুই আসামির কাছে। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন এসব কথা বলেন বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি আরো বলেন, অপরাধীরা বিভিন্ন সময় তাদের পরিচয় গোপন করে রাজধানীর বিভিন্ন এলকায় থাকতেন। তারা স্বজনদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতেন না। এমনকি পরিবারও মাঝে মধ্যে জানতেন না কোথায় আছেন তারা। বার বার বাসা পরিবর্তন করতেন। যেসব এলাকায় থাকতেন সেখানে কারো সঙ্গে তেমন মিশতেন না আসামিরা। 

এক প্রশ্নের জবাবে মঈন বলেন, তাদের খুঁজছিলাম আমরা বহুদনি ধরেই। যেহেতু বার বার বাসা পরিবর্তন করছিলেন তাই পাওয়া যাচ্ছিলো না। তাছাড়া এই আসামিরা কোনো ধরনের মোবাইল ব্যবহার করতো না। যার কারনে তাদের তথ্য প্রযুক্তির মাধ্যমেও খুঁজে পাওয়া যাচ্ছিলো না। আত্মীয়ের মোবাইলে তারা পরিবারের সঙ্গে যোগাযোগ করতো। 

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আসমিরা সাজা হওয়ার সঙ্গে সঙ্গে আত্মগোপনে যায়। তারা দুজনেই নিজ বাসা ত্যাগ করে। এরপর বিভিন্ন সময় নকিব রাজধানীর বিভিন্ন এলাকায় থাকতেন। তাকে সর্বশেষ ঢাকার দক্ষিণখান থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তার মোখলেছুর রহমান নিজ এলাকা ত্যাগ করে বিভিন্ন স্থানে থাকতেন। তাকে গ্রেপ্তার করা হয় আশুলিয়ার ইপিজেড এলাকা থেকে।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!