• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৮, ২০২৩, ০৪:০০ পিএম
‘আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি’

ফাইল ছবি

ঢাকা: ছাত্রদল নেতাদের কাছ থেকে অস্ত্র উদ্ধারে করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে ডিবিপ্রধান হারুন অর রশীদ বলেন, যেখানেই ঘটনা ঘটুক, আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে অপরাধীদের শনাক্ত করে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার চেষ্টা করি। অনেকেই মনে করতে পারেন, ডিবি কার্যালয় একটা ভাতের হোটেল। এতে আমরা ডিমরালাইজড বা হতাশ হবো না। এটা আমাদের মানবিক দিক। আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি।

তিনি বলেন, আমাদের কাছে অনেক ভুক্তভোগী ও সাধারণ মানুষ আসে। আমরা তাদের সমস্যাগুলো দ্রুত সমাধানের চেষ্টা করি। অনেক সময় বিকেল হয়ে গেলে আমাদের অফিসাররা মানবিকভাবে তাদের নাশতা কিংবা ভাত খেতে বলেন। এটা আমাদের মানবিকতা।

সম্প্রতি ছাত্রদলের সাত কেন্দ্রীয় নেতাকে ৪টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে ডিবি। রাজনৈতিক উদ্দেশ্যে ছাত্রদল নেতাদের গ্রেপ্তার করা হয়েছে- সংগঠনটির পক্ষ থেকে এমন অভিযোগ প্রসঙ্গে ডিবি প্রধান বলেন, অস্ত্রসহ গ্রেপ্তার সাতজন ছাত্রদলের কেন্দ্রীয় নেতা বলে যদি কেউ এটাকে হয়রানির উদ্দেশ্যে অভিযান বলে এটা ঠিক না। ডিবি সত্যিকার অর্থে অস্ত্রধারী ও অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে, এটি চলমান থাকবে।

হারুন অর রশীদ বলেন, সম্প্রতি ডিবি গুলশান বিভাগ অস্ত্র-গোলাবারুদসহ ৬ জনকে গ্রেপ্তার করে। এরই ধারাবাহিকতায় কলাবাগান থানা এলাকা থেকে অস্ত্র-গুলিসহ ছাত্রদলের সহ-সভাপতি আবুল হাচান চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। এদের কাছ থেকে চারটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তারা ফেসবুকে অস্ত্র ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাদের মোবাইল থেকে কথোপকথনের প্রমাণ আমার পেয়েছি। কোন কোন অস্ত্র কোথায় তারা ব্যবহার করবেন সেসবও তাদের কথোপকথনে উঠে এসেছে।

ছাত্রদল নেতাদের কাছ থেকে অস্ত্র উদ্ধারের বিষয়ে হারুন অর রশীদ বলেন, পুলিশকে দুর্বল মনে করে কোনো অস্ত্র কারবারি, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী বা সন্ত্রাসী ঢাকা শহরে নির্বিঘ্নে ঘুরে বেড়াবে আর আমাদের ডিবির টিম বসে থাকবে, তা হতে পারে না। আমাদের আইনগত প্রক্রিয়ায় যা যা করা দরকার আমরা তা করবো। ডিবি কাউকে ভয় পায় না বলেও জানান তিনি।

হারুন অর রশীদ আরও বলেন, আলামত যা-ই হোক না কেন, সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে, আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে, অস্ত্র কারবারিরা যে দলেরই হোক না কেন, আমাদের ডিবি পুলিশের প্রতিটি টিম আইনগত প্রক্রিয়ায় তাদের গ্রেফতার করতে তৎপর।

তিনি বলেন, গ্রেফতারদের রিমান্ডে এনে তাদের গডফাদারদের আমরা খুঁজে বের করবো এবং আইনগত পদক্ষেপ নেবো। আমরা সাধারণ মানুষকে স্বস্তি দিতে চাই।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!