• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

গ্রাহক বিহীন চলছে ব্যাংকিং কার্যক্রম


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৫, ২০২১, ১২:২৯ পিএম
গ্রাহক বিহীন চলছে ব্যাংকিং কার্যক্রম

প্রতিনিধি

ঢাকা : রাজধানীতে কঠোর লকডাউনও ব্যাংক খোলা রয়েছে। তবে গ্রাহক উপস্থিতি কম। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বুধবার (১৪ এপ্রিল) থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। প্রথমে ব্যাংক এর আওতায়  বন্ধ থাকার কথা থাকলেও ব্যবসায়ীদের কথা মাথায় রেখে পরে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত জানায় বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টা থেকে ব্যাংকিং কার্যক্রম শুরু হয়েছে। চলবে বেলা একটা পর্যন্ত। এদিন সকালে রাজধানীর বিভিন্ন ব্যাংকে গ্রাহকের তেমন চাপ লক্ষ করা যায়নি। কয়েকজন ব্যাংক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, সাধারণ গ্রাহকের চাপ কম থাকলেও অন্যান্য গ্রাহকের উপস্থিতি রয়েছে। আমদানি ও রপ্তানিসংক্রান্ত কাজ চলছে।

গেল মঙ্গলবার ব্যাংক খোলা সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার। আর সিটি করপোরেশন এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবসে খোলা রাখতে হবে। এ ছাড়া প্রধান শাখাসহ বৈদেশিক মুদ্রায় অনুমোদিত ডিলার শাখা খোলা রাখতে হবে। অর্থাৎ সাপ্তাহিক ছুটির দিন ছাড়া ১৫ থেকে ২১ এপ্রিল পর্যন্ত এ সময়ে ব্যাংকিং কার্যক্রম চলবে।

এ বিষয়ে তেজগাও, মহাখালী ও কাওরান বাজার এলাকার কয়েকজন ব্যাংক কর্মকর্তা জানান, জরুরি লেনদেন ছাড়া অন্য কাজে ব্যাংকে কেউ আসছেন না। যারা এসেছেন, তাদের বেশির ভাগই ব্যবসা সংক্রান্ত ও টাকা তোলার জন্য।

কঠোর বিধি নিষেধের আওতায় প্রথমে ব্যাংক ব্যাংক বন্ধ রাখার ঘোষণা দেওয়ায় ১৩ এপ্রিল রাজধানীর বিভিন্ন এলাকার ব্যাংকগুলোতে গ্রাহকের উপচে পড়া ভিড় ছিল। ওই দিন বেশির ভাগ ব্যাংকেই বাইরে গ্রাহকের লম্বা লাইন লক্ষ করা গেলেও আজ ব্যাংকগুলোতে টাকা উত্তোলনের চাপও নেই।

সোনালীনিউজ/আরএইচ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School