• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিএসইসির ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পেল শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০২৩, ০৯:১৫ পিএম
বিএসইসির ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পেল শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ

ঢাকা: পুঁজিবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান বা ইন্টারমিডিয়ারিজদের পুরস্কৃত করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। স্টক ব্রোকার ও স্টক ডিলার ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড। 

শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের পক্ষে প্রধান অতিথির হাত থেকে ক্রেস্ট ও সম্মাননা গ্রহন করেন শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজের পরিচালক ও শাহজালাল ইসলামি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ও কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন।

মঙ্গলবার (২৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান। 

সূচনা বক্তব্যে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ১১শ প্রতিষ্ঠানকে নিয়ে আমরা কাজ করি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রতিযোগিতার সৃষ্টি করতে পেরে আমরা আনন্দিত। আগামীতে এই প্রতিযোগিতা আমরা আরও বাড়িয়ে দেব। সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে আমরা ক্যাপিটাল মার্কেটকে এগিয়ে নিতে চাই।

গত বছর ২০২২ সালের কার্যক্রম পর্যালোচনায় তিন ক্যাটাগরিতে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পেয়েছে ৯ প্রতিষ্ঠান। স্টক ব্রোকার ও স্টক ডিলার ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ইবিএল সিকিউরিটিজ লিমিটেড। যৌথভাবে দ্বিতীয় হয়েছে শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ ও ইসলামি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড। তৃতীয় হয়েছে যথাক্রমে ইমিনেন্ট সিকিউরিটিজ লিমিটেড ও শেলটেক ব্রোকারেজ লিমিটেড। 

মার্চেন্ট ব্যাংকার ক্যাটাগরিতে প্রথম হয়েছে গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড। দ্বিতীয় হয়েছে যথাক্রমে এএএ ফাইন্যান্স অ্যান্ট ইনভেস্টমেন্ট লিমিটেড। 

সম্পদ ব্যবস্থাপনা ক্যাটাগরিতে প্রথম ক্যাপিটেক অ্যাসেট মেনেজম্যান্ট লিমিটেড। দ্বিতীয় লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!