• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ইউজিসি ও গ্রামীণ ফোনের সমঝোতা 

অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০২০, ০৪:১১ পিএম
অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট

ঢাকা: মহামারি করোনা পরিস্থিতির কারণে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও গ্রামীণ ফোন লিমিটেডের (জিপি) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান  ও জিপির সিবিও কাজী মাহবুব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 

জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সমঝোতা স্মারকের আওতায়, গ্রামীণ ফোন অনলাইন শিক্ষা কার্যক্রমে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ডাটা প্যাক সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ফ্যাকাল্টি মেম্বারদের সরবরাহ করবে।

গ্রামীণ ফোনকে এগিয়ে আসার জন্য ইউজিসি চেয়ারম্যান ধন্যবাদ জানিয়ে বলেন, সংকটকালীন উচ্চশিক্ষাক্ষেত্রে গ্রামীণ ফোনের এ অংশগ্রহণ সময়ের দাবি। এর মাধ্যমে উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ হবে। এটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রমে ইতিবাচক ভূমিকা রাখবে।  

জুম প্লাটফর্মে মাধমে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ এবং প্রফেসর ড. মো. আবু তাহের বক্তব্য দেন।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে নামমাত্র খরচে ইন্টারনেট সেবা প্রদানের জন্য সবকয়টি মোবাইল অপারেটরদের অনুরোধ জানানো হলে একমাত্র টেলিটক বাংলাদেশ লিমিটেড সে আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!