• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আটকে থাকা অনার্সের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবি রাবি শিক্ষার্থীদের


রাবি প্রতিনিধি ডিসেম্বর ৩, ২০২০, ০৭:৩০ পিএম
আটকে থাকা অনার্সের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবি রাবি শিক্ষার্থীদের

ছবি: প্রতিনিধি

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা  স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী এ অবস্থান কর্মসূচি পালন করে। 

শিক্ষার্থীরা ‘খুলে গেছে সিনেমা হল বন্ধ কেন পরীক্ষার হল’, ‘ইন্টার পাসেই জীবন শেষ সেশনজটের বাংলাদেশ’, অতি দ্রুত পরীক্ষা চাই পরীক্ষা ছাড়া উপায় নাই’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন। প্রশাসন ভবনের সামনে প্রায় পনের মিনিট অবস্থান করে শিক্ষার্থীরা।

এ সময় সমাজবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাহবুব হোসেন বলেন, করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে কিছু বিভাগের চূড়ান্ত বর্ষের পরীক্ষা আটকে যায়। এমতাবস্থায় দীর্ঘ সেশন জটে পড়তে হয় আমাদের। সম্প্রতি বিসিএসসহ বেশকিছু সরকারি, বেসরকারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলেও আমরা তাতে আবেদন করতে পারছি না। এতে করে আমাদের মধ্যে হতাশা বাড়ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষায় অংশ নিতে চাই।

এর আগে সকাল ১১টায় একই দাবিতে প্রক্টর বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। সেখানে সমাজবিজ্ঞান, হিসাব বিজ্ঞান ও তথ্যব্যবস্থা, পদার্থ বিজ্ঞান, ভেটেরিনারি, উদ্ভিদ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, গনিত, ফার্মসী, রসায়ন, ভূগোল ও পরিবেশ বিদ্যা, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পক্ষে ১১ টি বিভাগের একজন করে শিক্ষার্থী স্বাক্ষর করেছেন।

এ  বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি শিক্ষার্থীদের স্মারকলিপি গ্রহণ করেছি। তাদের দাবির বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে অবহিত করেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুতই এ বিষয় নিয়ে আলোচনায় বসবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!