• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

উচ্চতর গ্রেড পাচ্ছেন সহস্রাধিক শিক্ষক


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৩, ২০২১, ০৩:৩৬ পিএম
উচ্চতর গ্রেড পাচ্ছেন সহস্রাধিক শিক্ষক

ফাইল ছবি

ঢাকা : গত ফেব্রুয়ারি মাসের শুরু থেকে শিক্ষকরা উচ্চতর গ্রেডের আবেদন করতে পারছেন। এর মাধ্যমে বিভিন্ন মাদরাসায় কর্মরত সহস্রাধিক শিক্ষক উচ্চতর গ্রেড পাচ্ছেন। দীর্ঘ অপেক্ষার পর ২ হাজার ৭০০ শিক্ষক উচ্চতর গ্রেডের আবেদন করেছেন। সেসব আবেদনের মধ্য থেকে ৫০ শতাংশ আবেদন অনুমোদনের জন্য বাছাই করা হয়েছে।

আরো পড়ুন : দেশে ভয়াবহ রূপ নিচ্ছে করোনা, একদিনে শনাক্ত ৩৫৫৪

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।

আরো পড়ুন : মায়ের লাশ নিয়ে টানা ২ দিন ঘুমিয়ে কাটালো সন্তানরা

শিক্ষকদের উচ্চতর গ্রেডের আবেদন নিয়ে কর্মকর্তারা বলেন, ২ হাজার ৭০০ শিক্ষক উচ্চতর গ্রেডের আবেদন করেছেন। তাদের মধ্য থেকে ৫০ শতাংশ শিক্ষকের আবেদন অনুমোদনের জন্য বাছাই করা হয়েছে। মাদারাসা শিক্ষা অধিদপ্তরের এমপিও আবেদন বাছাই কমিটি শিক্ষকদের আবেদন যাচাই বাছাই করছেন। শিগগিরই শিক্ষকদের উচ্চতর গ্রেড কার্যকর হবে। 

কর্মকর্তারা জানান, শিক্ষকদের উচ্চতর গ্রেড ও এমপিওভুক্তির আবেদন বাছাই কমিটি কয়েকবার বসেছেন। তারা শিক্ষকদের আবেদন যাচাই বাছাই করেছেন। উচ্চতর গ্রেড কার্যকর হলে শিক্ষকরা জানতে পারবেন। 

কর্মকর্তার আরও বলেন, এ মুহুর্তে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কোন এমপিও কমিটি নেই। তাই এমপিও কমিটির সভা হচ্ছে না। তবে আবেদন যাচাই কমিটি শিক্ষকদের এমপিও ও উচ্চতর গ্রেডসহ অন্যান্য আবেদন যাচাই ও অনুমোদন করছেন।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসের শুরু থেকে শিক্ষকরা উচ্চতর গ্রেডের আবেদন করতে পারছেন। এরআগে নানা জটিলতায় দীর্ঘদিন মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেড অনুমোদন বন্ধ ছিল।  

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!