• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৬ দিনের মধ্যে প্রাথমিক শিক্ষকদের যেসব তথ্য চেয়েছে সরকার


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৪, ২০২১, ০১:১১ পিএম
৬ দিনের মধ্যে প্রাথমিক শিক্ষকদের যেসব তথ্য চেয়েছে সরকার

ফাইল ফটো

ঢাকা: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতা সংক্রান্ত জটিলতা নিরসনে আগামী ৩১ মার্চের (আগামী ৬ দিনের) মধ্যে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে বিভাগীয় উপপরিচালক ও জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে তথ্য পাঠাতে বলা হয়েছে। দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সৃষ্ট বেতন-ভাতার জটিলতা নিরসনে এ উদ্যোগ নিয়েছে সরকার।

মঙ্গলবার (২৩ মার্চ) প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (অর্থ) খালিদ আহম্মেদ স্বাক্ষরিত এক আদেশে নির্দেশ দেয়া হয়েছে।

আরো পড়ুন :শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে ঈদের পরে

আদেশে বলা হয়, যেসব শিক্ষকের বেতন নির্ধারণ নির্দিষ্ট বিদ্যালয়ে না হয়ে ‘বিদ্যালয়সমূহ’ গ্রুপে অ্যান্ট্রি হয়েছে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিসের সহায়তায় তাদের তথ্য সংশোধন করে নির্দিষ্ট বিদ্যালয়ভিত্তিক অ্যান্ট্রি করতে হবে।

আদেশে যেসব তথ্য চাওয়া হয়েছে সেগুলো হলো- ১. এমপ্লয়ি ডাটাবেজে অ্যান্ট্রি করা তথ্য সংশোধনের অপেক্ষমাণ শিক্ষক তথ্য দ্রুত অনুমোদনের ব্যবস্থা করতে হবে। ২. যেসব তথ্য এখন পর্যন্ত ডাটাবেজে অ্যান্ট্রি হয়নি, তা সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিস দ্রুত অ্যান্ট্রির ব্যবস্থা করবে। ৩. অ্যান্ট্রি এবং অনুমোদন সম্পন্ন হয়েছে কিন্তু ইএফটি ট্রান্সমিটের জন্য অপেক্ষমাণ রয়েছে তাদের ইএফটি ট্রান্সমিটের ব্যবস্থা করতে হবে। ৪. যেসব বিদ্যালয়ের নাম আইবাস প্লাস প্লাস সফটওয়ারে অন্তর্ভুক্ত করা হয়নি সেসব বিদ্যালয়ের নামের তালিকা গেজেট/প্রজ্ঞাপন/বিজ্ঞপ্তিসহ পাঠাতে হবে।

এসব নির্দেশনা অব্যর্থভাবে আগামী ৩১ মার্চের মধ্যে সম্পন্ন এবং যেসব বিদ্যালয়ের নাম আইবাস প্লাস প্লাস সফটওয়ারে অন্তর্ভুক্ত করা হয়নি সেসব বিদ্যালয়ের নামের তালিকা গেজেট/প্রজ্ঞাপন/বিজ্ঞপ্তিসহ জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে পাঠানো নিশ্চিত করতে হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ
 

Wordbridge School
Link copied!