• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

৫৪ হাজার শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ হতে পারে বৃহস্পতিবার


নিজস্ব প্রতিবেদক জুন ৩০, ২০২১, ০৮:১২ পিএম
৫৪ হাজার শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ হতে পারে বৃহস্পতিবার

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরীক্ষার ফল প্রকাশ করতে পারে আগামীকাল বৃহস্পতিবার। গতকাল মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে পরামর্শ করেন এনটিআরসিএর কর্মকর্তারা।

বৈঠকে উপস্থিত এক কর্মকর্তা নামপ্রকাশে অনিচ্ছুক শর্তে বলেন, উপমন্ত্রী এনটিআরসিএ কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিক আবেদন চেয়েছে। এটা পেলে একদিনের মধ্যে ফাইল নিষ্পত্তি করে, বৃহস্পতি বা শুক্রবার ফল প্রকাশ করা সম্ভব।

এর আগে গত সোমবার উচ্চ আদালতের আদেশের পর দুই-একদিনের মধ্যে ফল প্রকাশের কথা জানিয়েছিলেন এনটিআরসিএ সচিব ড. এটিএম মাহবুব-উল করিম।

তিনি বলেছিলেন, বহুল কাক্সিক্ষত এ রায় আমাদের পক্ষে এসেছে। আমাদের টেলিটকের সঙ্গে কথা বলতে হবে। আশা করছি সোম-মঙ্গলবারের মধ্যেই ফল প্রকাশ করতে পারব। ১-১২তম নিবন্ধনধারী কিন্তু শিক্ষক হিসেবে কোথাও নিয়োগ পাননি এমন আড়াই হাজার ব্যক্তি হাইকোর্টে একটি রিট দায়ের করেছিলেন। তাদের আবেদন ছিল, এনটিআরসিএ যে প্রক্রিয়ায় (মেধার ভিত্তিতে) ১-১৫তম নিবন্ধনধারীদের মধ্য থেকে ৫৪ হাজার জনকে শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করার জন্য বাছাই করেছে তা বাতিল করে জ্যেষ্ঠতার ভিত্তিতে তাদের (রিটকারীদের) নিয়োগের ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হোক।

হাইকোর্ট রিট আমলে নিয়ে এই আড়াইহাজার জনকে নিয়োগ দিতে এনটিআরসিএ-কে নির্দেশ দিয়েছিলেন। এনটিআরসিএ হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল করে। সোমবার আপিল বিভাগ হাইকোর্টের ওই রায় বাতিল করে দেন। এতে ফলে আইন অনুযায়ী শিক্ষক নিয়োগ করতে আর কোনো বাধা নেই এনটিআরসিএ’র।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!