• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

অ্যাসাইনমেন্টের জন্য কোনো ফি লাগবে না: শিক্ষামন্ত্রী


চাঁদপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০২১, ১০:০২ পিএম
অ্যাসাইনমেন্টের জন্য কোনো ফি লাগবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

চাঁদপুর : শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেছেন, দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। অনেক শিক্ষার্থী হয়তো এই সময়ে বিদ্যালয়ের ফি দেয়নি। এখন সেই ফি নিয়ে নানা রকম ব্যবস্থা নেওয়া যেতে পারে। যাদের সামর্থ্য আছে তারা ফি দেবে। তবে সেই ফি’র সঙ্গে অ্যাসাইমেন্ট গুলিয়ে ফেলা ঠিক হবে না। অ্যাসাইনমেন্টের জন্য কোনো ফি নেই।

দীপু মনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে সুন্দর পরিবেশ ফেরাতে সবাইকে চেষ্টা চালিয়ে যেতে হবে। শিক্ষা প্রশাসন ও স্থানীয় প্রশাসন থেকেও চেষ্টা চলছে। কারণ এগুলো আমাদের অভ্যস্ততার মধ্যে ছিল না। এগুলো অভ্যস্ততার মধ্যে নিয়ে আসতে হবে। সেটা শুধু করোনা বা ডেঙ্গুর জন্য নয়। ডেঙ্গু প্রতি বছরই থাকে।

আর করোনার সঙ্গে আমাদেরকে আরও কতদিন থাকতে হবে, তার কোনো ঠিক নেই। তাই একটি সুস্থ সুন্দর জীবনের জন্য শিক্ষা প্রতিষ্ঠানসহ সব জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরমেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানসহ স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ নেতারা।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System