• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

প্রাথমিক বিদ্যালয়ে নতুন শপথ পাঠের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০২২, ১১:১৯ এএম
প্রাথমিক বিদ্যালয়ে নতুন শপথ পাঠের নির্দেশ

ঢাকা : প্রাথমিক বিদ্যালয়ে নতুন শপথ পাঠ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে এ নির্দেশ দেওয়া হয়েছ।

আদেশে বলা হয়, প্রাথমিক বিদ্যালয়ে প্রতিদিনের সমাবেশে জাতীয় সংগীত পরিবেশনের পর নতুন শপথ পাঠ করার নির্দেশ দেওয়া হয়েছে।

নতুন শপথটি হলো-

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আমি দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। দেশকে ভালোবাসব, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব। মহান সৃষ্টিকর্তা আমাকে শক্তি দিন।’

এর আগে, গত ২৮ ডিসেম্বর স্কুল-কলেজের শিক্ষার্থীদের নতুন শপথবাক্য পাঠের নির্দেশ দিয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এছাড়া ৩ জানুয়ারি কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকেও প্রতিদিনের সমাবেশে জাতীয় সংগীত পরিবেশনের পর শপথবাক্য পাঠের নির্দেশ দেওয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System