• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিগগিরই আসছে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি


নিজস্ব প্রতিনিধি জানুয়ারি ২৭, ২০২২, ১২:৩৩ পিএম
শিগগিরই আসছে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি

ফাইল ছবি

ঢাকা : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) জানিয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি দেয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান।

সচিব মো. ওবায়দুর রহমান বলেন, ‘তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ফাঁকা থাকা পদগুলো পূরণের জন্য আমরা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছিলাম। ইতোমধ্যে তারা অনুমতি দিয়েছে। তাই শিগগিরই আমরা বিশেষ গণবিজ্ঞপ্তি দেব।’

বিশেষ গণবিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে জানতে চাইলে ওবায়দুর বলেন, ‘আমরা ফেব্রুয়ারির মধ্যেই এটি প্রকাশ করব।’

আরও পড়ুন : এমপিওভুক্ত ৩২ হাজার শিক্ষকের অবসর ভাতা নিয়ে অনিশ্চয়তা

নারী কোটা আগেও পূরণ হয়নি, এবার পূরণ হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘যদি নারী কোটা পূরণ না হয় সেক্ষেত্রে কীভাবে এই পদ পূরণ করা যায়, সেটা নিয়ে আমরা সচিব স্যারের সঙ্গে কথা বলব।’

আরও পড়ুন : জেএমআই হসপিটালের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

১৬তম নিবন্ধনকারীদের বিশেষ গণবিজ্ঞপ্তির বদলে ই-রিকুইজিশনের মাধ্যমে চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবির বিষয়ে এনটিআরসিএ সচিব বলেন, ‘আগে আমরা বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করব, তারপর চতুর্থ গণবিজ্ঞপ্তি।

আরও পড়ুন : সরকারি কর্মচারীদের বেতন-গ্রেড বৃদ্ধির সর্বশেষ আপডেট

এ সময় বিশেষ গণবিজ্ঞপ্তিতে ১ থেকে ১৬তম নিবন্ধনধারীরা আবেদন করতে পারবেন বলেও জানান ওবায়দুর।

বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এই গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই আগের নিয়োগবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী হওয়ায় এবং মহিলা কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রয়ে যায়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!